Saturday, October 24, 2020
উত্তরাঞ্চল

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

226views

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধনচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: নিরাপদ সড়কের দাবিতে রাজধানী ঢাকায় শিক্ষার্থীদের আন্দোলনের তথ্য সংগ্রহকালে বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে আঞ্চলিক সাংবাদিক ফোরাম চাঁপাইনবাবগঞ্জ।

শনিবার দুপুর সোয়া ১২টায় শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে আঞ্চলিক সাংবাদিক ফোরামের আহ্বায়ক হারুন অর রশিদের সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন, ফোরামের সদস্য মোহা. সফিকুল ইসলাম, আব্দুর রহমান মানিক, আতিকুল্লাহ আরিফ প্রমূখ। কর্মসূচিতে বক্তারা বলেন, গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা সবসময় সঠিক সংবাদ জাতির সামনে তুলে ধরার চেষ্টা করেন। চেষ্টা করেন পক্ষপাতহীন সংবাদ পরিবেশনের। কিন্তু সেই সংবাদকর্মীরাই যখন অন্যের রোষানলে পড়েন, আক্রান্ত হন মুখোশধারী ও হেলমেট পরিহিত সন্ত্রাসীদের দ্বারা তখন হারিয়ে যায় ভাষা, হারিয়ে যায় নিরাপত্তা। আর তাই নিরাপদ সড়কের দাবিতে করা ক্ষুদে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় ঢাকার রাজপথে সংবাদ সংগ্রহের সময় সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত সংবাদকর্মীদের প্রতি সমবেদনা জ্ঞাপণ, অবাঞ্চিত নির্যাতনের তীব্র নিন্দা এবং সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালানো ওইসব মুখোশধারী ও হেলমেট পরিহিত হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয় মানববন্থন পরবর্তী পথসভা থেকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোরামের সদস্য ও শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহা. ইমরান আলী। এছাড়া শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আয়োজনে সকাল ১০টার দিকে একই কর্মসূচি পালন করেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

Leave a Response