Thursday, October 22, 2020
খেলার মাঠে

সহজ জয়ে এশিয়া কাপ শুরু পাকিস্তানের

317views

সহজ জয়ে এশিয়া কাপ শুরু পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক: লক্ষ্য মাত্র ১১৭ রান। দুর্বল হংকংয়ের বিপক্ষে এই রান টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি পাকিস্তানেকে। এশিয়া কাপের এই ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা সহজেই জয় তুলে নিয়েছে। আইসিসির সহযোগী সদস্য দেশটির বিপক্ষে তারা জিতেছে আট উইকেটে।

আজ রোববার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তরুণ ওপেনার ইমাম-উল হকের চমৎকার হাফ সেঞ্চুরিতে পাকিস্তানের জয়টা আরো সহজ হয়েছে। হংকংয়ের গড়া ১১৬ রানের জবাবে তারা মাত্র দুই উইকেট হারিয়ে ২৩.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে। ইমাম-উল ৬৯ বলে ৫০ রানের দারুণ একটি হার-না-মানা ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সহায়তা দেন ফখর জামান (২৪) ও বাবর আজম (৩৩)। হংকংয়ের হয়ে এহসান খান দুই উইকেট নিয়েও খুব একটা বাধা হতে পারেননি।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে হংকং অল্প রানে ইনিংস গুটিয়ে নেয় পাকিস্তানের বোলিং তোপে। দলীয় মাত্র ১৭ রানের মাথায় প্রথম উইকেট হারায়। ওপেনার নিজাকাত খানের (১৩) উইকেট হারিয়ে যে শুরু, এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দলীয় ৪৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বসলে একপর্যায়ে মনে হয়েছিল শতরানও করতে পারবে না তারা। তবে আজিজ খান ও কিনচিত শাহ কিছুটা দৃঢ়তা দেখান। আজিজ ব্যক্তিগত ২৭ এবং কিনচিত ২৬ রান করে দলের ইনিংসটাকে কিছুটা বড় করার চেষ্টা করেও পারেননি।

তরুণ পেসার উসমান খান ও হাসান আলী এবং লেগ স্পিনার শাদাব খানের বোলিং তোপে হংকং তাদের ইনিংস স্বল্প রানে গুটিয়ে নেয়। উসমান ১৯ রানে তিন উইকেট তুলে নেন। আর হাসান ১৯ এবং শাদাব ৩১ রানে দুটি করে উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিং ধস নামান। একটি উইকেট পান ফাহিম আশরাফ।

Leave a Response