Saturday, October 24, 2020
টপ নিউজরাজনীতি

সকল বাধা অতিক্রম করে বুলবুলকে বিজয়ী করা হবে : মিনু

246views

সকল বাধা অতিক্রম করে বুলবুলকে বিজয়ী করা হবে : মিনু

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে চলমান গণতান্ত্রিক আন্দোলনকে শক্তিশালী এবং সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করার লক্ষে ৩০ জুলাই রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিজয়ী করতে করণীয় বিষয় নিয়ে বোয়ালিয়া থানা বিএনপি’র আয়োজনে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বোয়ারিয়া থানা বিএনপি’র সভাপতি সাউদুর রহমান পিন্টু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপি’র সভাপতি মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি শাফিকুল ইসলাম শাফিক ও মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন-আরা পপি ।

অন্যদের মধ্যে ৯নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আখতার, ১০নং ওয়ার্ড সভাপতি সেলু শেখ, ২৪নং ওয়ার্ড সভাপতি আবু তালহা মিলন, ২৭ নং ওয়ার্ড সভাপতি আখতারুজ্জামান, ১১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক সেকেন্দার, ১২নং ওয়ার্ড সাধারণ স্মপাদক এস.এম রায়হান, ২২নং ওয়ার্ড সাধারণ সম্পাদক শ্যামল রায়, ২০নং ওয়ার্ড সাধারণ সম্পাদক বাদশা, ২১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কালু ও ২৪নং ওয়ার্ড সাধারণ সম্পাদক বজলুল হক মন্টু সহ অত্র থানার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু।

বিএনপি নেতা মিজানুর রহামান মিনু প্রধান অতিথির বক্তব্যে বলেন, রাজশাহী বিএনপি সমর্থিত অধ্যুষিত এলাকা। এখানে বিএনপি নির্বাচন করলে কোনদিন আওয়ামী লীগ বিজয়ী হতে পারেনি। আগামী সিটি নির্বাচনেও পারবেনা। আসছে সিটি নির্বাচনে যত রকম বাধা আসুক জোটের প্রার্থী বুলবুলকে বিজয়ী করতে হবে। জোটের প্রার্থীকে বিজয়ী করতে প্রতিটি ভোটারের নিকট যেতে হবে এবং বিএনপি’র উন্নয়ন সম্পর্কে তাদের বলতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি সম্পর্কে নানা ভূল তথ্য দিয়ে ভোটারদের বিভ্রান্ত করার চেষ্টা করবে। তাৎক্ষণিক এই ভূল সংশোধন করার জন্য ওই ভোটারকে বুঝাতে হবে বলে তিনি পরামর্শ দেন। তিনি আরো বলেন, মনের ভিতর কোন দ্বিধাদ্ব›দ্ব রাখা যাবেনা। সকল প্রকার দিধা ভুলে ধানের শীষের পক্ষে প্রচারণা চালাতে হবে। নির্বাচনের দিন কোনভাবেই আওয়ামী বাহিনীকে ভোট কেন্দ্র দখল বা জাল ভোট দিতে দেওয়া হবেনা। প্রয়োজনে জীবন যাবে কিন্তু জোর করে সরকার দলীয় প্রার্থীকে বিজয়ী হতে দেয়া হবে না বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন।

মেয়র প্রার্থী বুলবুল বলেন, আগামী সিটি কর্পোরেশন নির্বাচন বিএনপি চেয়ারপার্সন তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তি ও এই ফ্যাসিষ্ট সরকারের পতনের আন্দোলনকে ত্বরান্বিত করবে। এই নির্বাচনে কোনভাবেই সরকার দলীয় প্রার্থীকে জোর করে বিজয়ী হতে দেওয়া হবেনা। যেখানেই বাদা আসবে সেখানেই প্রতিরোধ করার আহবান জানান তিনি। তিনি বলেন, জেল, জুলুম, নির্যাতন ও গ্রেফতার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবেনা। বিএনপি এখন অন্য সময়ের থেকে অনেক শক্তিশালী ও একতাবদ্ধ। যে কোন বাধা মোকাবেলা করার ক্ষমতা তাদের রয়েছে বলে তিনি উল্লেখ করেন। সেইসাথে তাঁর ভূলত্রæটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখে আগামী সিটি নির্বাচনে তাকে ভোট প্রদানের আহবান জানান এবং নির্বাচনী প্রচারণা করার অনুরোধ জানান। এছাড়াও তিনি সকল বিপদে ও সমস্যায় কর্মীদের পাশে ছিলেন এবং আগামীতেও থাকবেন বলে প্রতিশ্রæতি দেন। সভাপতির উপস্থিত নেতাকর্মীদের সিটি নির্বাচনে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত মাঠে থেকে দলের প্রার্থীর হয়ে কাজ করার আহবান জানিয়ে সভা শেষ করেন। আলোচনা শেষে সাইদুর রহমান পিন্টুকে আহবায়ক ও শাফিকুল ইসলাম শাফিককে সদস্য সচিব করে বোয়ালিয়া থানা নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

Leave a Response