Thursday, October 22, 2020
উত্তরাঞ্চল

শিবগঞ্জ সোনালী ব্যাংক থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা গায়েব

221views

শিবগঞ্জ সোনালী ব্যাংক থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা গায়েব

শিবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ শাখা সোনালী ব্যাংক হতে সাবেক লাভাঙ্গা দাখিল মাদ্রাসার অষ্টম ও ৫ম শ্রেণির ৪২ জনের উপবৃত্তি বাবদ ১ লাখ ৪ হাজার ৮০ টাকা গায়েব হয়ে গেছে। ঘটনাটি প্রকাশ পাওয়ার পর শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, প্রায় দুই সপ্তাহ আগে ওই মাদ্রাসা সুপার আবু বাক্কার সিদ্দিক বিল তৈরী করে উপজেলা শিক্ষা অফিসের স্বাক্ষর করে শিবগঞ্জ ট্রেজারি শাখায় জমা দেয় এবং রোববার সকাল সাড়ে ১০টার দিকে খোঁজ নিতে আসলে সেই বিলের কাগজের কোন খোঁজ না পাওয়ায় হিসাব সহকারীকে বিষয়টি দেখতে বলেন। পরে হিসাব সহকারী বলেন, আপনার বিল জমা হয়ে গেছে। ব্যাংকে খোঁজ নেন। তার কথা মত ব্যাংকে যোগাযোগ করা হলে ব্যাংক কর্মকর্তারা বলেন, কে বা কারা টাকা তুলে নিয়ে চলে গেছে। কে বা কারা টাকা তুলেছে তা বলতে পারেনি ব্যাংক কর্মকর্তারা। তবে অনেকে ধারণা করছেন ব্যাংক কর্মকর্তাদের যোগসাজসেই এ টাকা উত্তোলন করা হয়েছে। স্থানীয় কয়েকজন গ্রাহক ও শিক্ষকগণ অভিযোগ করে বলেন, এখানকার কর্মকর্তারা আমাদের মানুষ মনে করেনা, আমাদের সাথে খুব খারাপ ব্যবহার করে। নানা ভাবে হয়রানী করে। আমরা এই সোনালী ব্যাংকে সেবা পাইনা। শুধু হয়রানী ও লাঞ্ছিত হই।

এদিকে সাবেক লাভাঙ্গা দাখিল মাদ্রাসার সুপার আবু বাক্কার সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ব্যাংকে উত্তোলন করতে হলে প্রতিষ্ঠানের সীল ও সই লাগে। কিন্তু আমার প্রতিষ্ঠানের কোন সীল ও সই ছাড়াই ব্যাংক কর্মকর্তারা কথিত ব্যক্তির সাথে যোগসাজসেই শিক্ষার্থীদের উপবৃত্তির ১ লাখ ৪ হাজার ৮০ টাকা উঠিয়ে নেয়।
এ ব্যাপারে জানতে চাইলে সোনালী ব্যাংকের ম্যানেজার জমিউল ইসলাম জানান, ১ লাখ ৪ হাজার ৮০ টাকা উত্তোলনের বিষয়ে কিছুই জানিনা। কিন্তু বিলে এই ব্যাংক কর্মকর্তার সই রয়েছে। ম্যানেজার জমিউল ইসলামকে প্রশ্ন করলে তার উপস্থিতিতে নিম্ন শ্রেণীর কর্মকর্তারা প্রতি উত্তর করেন। শেষে ব্যাংকের ম্যানেজার জমিউল ইসলাম টাকা লোপাটের বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

Leave a Response