Wednesday, October 28, 2020
উত্তরাঞ্চলরাজশাহী

শিবগঞ্জে গরমে মাছ ব্যবসায়ীসহ ৫ জনের মৃত্যু

314views

শিবগঞ্জে গরমে মাছ ব্যবসায়ীসহ ৫ জনের মৃত্যু

shibgonjশিবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় অসহনীয় গরমে ৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। মৃত ব্যক্তিরা হলেন, শিবগঞ্জ পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের মর্দানা গ্রামের খুদু মন্ডলের ছেলে মাছ ব্যবসায়ী শরিফুল ইসলাম (৪০), ছত্রাজিতপুর ইউনিয়নের যুক্তরাধাকান্তপুরের জামাল উদ্দিন (৫২), পাঁকা ইউনিয়নের চরলক্ষিপুরের আফসার আলীর ছেলে আবদুল মালেক (৪০), উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী বাজারের শামশুল হক (৭০) ও উজিরপুর ইউনিয়নের নামোটোলার লোকমান খলিফার ছেলে ইফসুফ আলী (৪০)।

জানাগেছে- শনিবার মোবারকপুর ইউনিয়নে অগ্রণী ব্যাংক শাখায় বয়স্ক ভাতার টাকা উত্তোলনের জন্য ওই ইউনিয়নের বয়স্করা ব্যাংকের নিচে সারিবদ্ধ হয়ে দাঁড়ায়। এক পর্যায়ে রোদের তাপ বৃদ্ধি ও অসহনীয় গরমের ফলে ত্রিমোহনী বাজারের শামশুল হক পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান বলে মোবারকপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান মিঞা জানিয়েছেন।

এদিকে উজিরপুর ইউনিয়নের নামোটোলা গ্রামের ইফসুফ আলী গত শনিবার বিকেলে তর্তিপুর গবাদি পশুর হাট থেকে কোরবানির গরু কিনে বাড়ি নিয়ে গিয়ে কিছুক্ষণ পরেই মারা যান। তার পারিবারিক সূত্র জানায়, প্রচন্ড রোদ ও গরমের কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

অপরদিকে পৌর এলাকার মর্দানা গ্রামের শরিফুল ইসলাম শনিবার সকালে মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে গরমের কারণে মৃত্যুবরণ করেন বলে ওই এলাকার একাধিক সূত্রে জানাগেছে। অন্যদিকে যুক্তরাধাকান্তপুরের জামাল উদ্দিন রোববার সকাল সোয়া ৮টার দিকে গরম সহ্য করতে না পেরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। পাঁকা ইউনিয়নের আবদুল মালেক গত শনিবার দিবাগত রাতে প্রচন্ড গরমে মৃত্যুবরণ করেন বলে পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান নিশ্চিত করেছেন। তবে স্থানীয়রা জানায়, সে রোগাক্রান্ত ছিল। এদিকে শিবগঞ্জে কয়েকদিন ধরে তাপমাত্রা উর্ধমুখী রয়েছে।

Leave a Response