Friday, October 23, 2020
টপ নিউজরাজশাহী

শপথ নিলেন রাসিক মেয়র লিটন ও ৪০ কাউন্সিলর

413views

শপথ নিলেন রাসিক মেয়র লিটন ও ৪০ কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন শপথ গ্রহণ করেছেন। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই মেয়রকে শপথ বাক্য পাঠ করান। কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। শপথ গ্রহণের পর রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ফেসবুক স্টাটাসে সবার সহযোগিতা চান। খায়রুজ্জামান লিটন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপার কাছে থেকে শপথ বাক্য পাঠের মধ্যদিয়ে অর্পিত হল জনগনের সেবা করার এক মহান দায়িত্ব। সকলের কাছে দোয়া প্রার্থনা করি, যে এই মহান দায়িত্ব আমি নিষ্ঠা ও সততার সাথে পালন করে নিজেকে আপনাদের মাঝে বিলিয়ে দিতে পারি।’

মেয়র হিসেবে শপথ নেয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বুধবার দুপুরে ঢাকার ধানমন্ডি ৩২ এ আওয়ামী লীগ, মহাজোটের নেতাকর্মী, নবনির্বাচিত কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে নিয়ে পুষ্পস্তবক অর্পন করেন তিনি। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাসিক মেয়র লিটন পত্নী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আক্তার রেনী, কন্যা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি অনিকা ফারিহা জামান অর্নসহ রাজশাহীর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন ও ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠান শেষে দুপুরে ঢাকার ধানমন্ডি ৩২ এ দলীয় ও মহাজোটের নেতাকর্মী, নবনির্বাচিত কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে নিয়ে পুষ্পস্তবক অর্পন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মেয়র পত্নী ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সৈয়দ শাহাদাত হোসেন, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বঙ্গবন্ধু পরিষদের নেতা অধ্যক্ষ রুহুল আমিন প্রমাণিক, পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ জিন্নাতুন নেসা তালুকদার, বর্তমান সাংসদ বেগম আখতার জাহান, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের একান্ত সহকারী ও কৃষক লীগের সহসভাপতি এএইচএম আশিকুজ্জামান শাওন, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার বিষয়ক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, রাসিক মেয়র কন্যা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি অনিকা ফারিহা জামান অর্না, রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা রেজা, মহানগর মহিলা যুবলীগের সাধারণ সম্পাদিকা নিলুফা ইয়াসমিন, মহানগর কৃষক লীগের সভাপতি রহমতুল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক শাকির হোসেন বাবু, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক রাজিব হোসেন, রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমুখ। এছাড়া এ সময় ১৪ দলের নেতৃবন্দৃ, রেলওয়ে শ্রমিক লীগের নেতা আক্তার, জহুরুল, মেহেদীসহ মহানগর ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

Leave a Response