Saturday, September 19, 2020
ভালো খবরসারাদেশ

রিক্সা চালক ও হিজড়াদের মাঝে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির খাদ্যসামগ্রী বিতরণ

397views

শতাধিক রিক্সা চালক ও হিজড়াদের মাঝে সৃষ্টিহিউম্যান

রাইটস সোসাইটির খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক

মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির উদ্যোগে হতদরিদ্র রিক্সা চালক ও  হিজড়াদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুর বিআরটি এর পিছনে রিক্সা চালক অসহায়,দরিদ্র, খেটে-খাওয়া জনসাধারণ ও হিজড়াদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় শতাধিক অসহায় পরিবারের মাঝে ৫ কেজি করে চাল, ১ কেজি ডাল,১কেজি তেল,২ কেজি আলু ও সাবান বিতরণ করা হয়েছে।

সংস্থার ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না, সহকারী পরিচালক আরিফুর রহমান, জেসমিন আক্তার, সুমন মিয়া, জনিসহ সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ বিতরণ কর্মসূচীতে অংশ নেয়।

সংস্থার পক্ষ হতে বিভিন্ন জেলা শাখায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না।

মুন্না বলেন প্রাণঘাতী (কভিড ১৯) করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। করোনা পরিস্থিতিতে সবকিছুই থমকে গেছে, থমকে গেছে মানুষের রুটি-রুজির মাধ্যমও। এতে সবচেয়ে বেশি কষ্টে আছে সমাজের নিম্নআয়ের খেটে-খাওয়া মানুষেরা। কর্মহীন এসব মানুষের কিছুটা কষ্ট লাঘবে সংস্থার পক্ষ হতে এই উদ্যোগ নিয়েছি।

এসময় তিনি খাদ্যসামগ্রী নিতে আসা সকলকে অতিপ্রয়োজনীয় কারন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ব্যবহার করা ও নিয়মিতভাবে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে আহ্বান জানান। তিনি আরো বলেন সরকার বা কারোরই একার পক্ষে দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয় তাই সমাজের বিত্তবানদের প্রতি এসব ছিন্নমূল ও অসহায়  মানুষদের সহায়তায় এগিয়ে আসার অনুরোধ জানানো হয়।

Leave a Response