Monday, October 26, 2020
রাজশাহী

রামেক হাসপাতলে নার্সকে মারপিট, আটক ২

253views

রামেক হাসপাতলে নার্সকে মারপিট, আটক ২

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) রোগির স্বজনদের ওয়ার্ড থেকে বের হয়ে যাওয়ার কথা বলায় শেরশাহ আলী নামে এক সিনিয়র নার্সকে মারপিট করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে তাকে মারপিট করা হয়। ঘটনাটি প্রকাশ হওয়ার পর রামেক হাসপাতালে কর্মরত নার্সরা অঘোষিত কর্মবিরতির পালন করে।

পরে সকাল সাড়ে ১০টার দিকে রামেক হাসপাতালের পরিচালক ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে নার্সরা কর্মবিরতি প্রত্যাহার করে নেন। এঘটনায় মা ও ছেলেকে আটক করা হয়েছে। এছাড়াও মারধরের শিকার নার্স বাদি হয়ে তিনজনের নামে রাজপাড়া থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশ লাইন এলাকার মোহাম্মদ আলীর ছেলে রিফাত প্রতিপক্ষের সাথে মারপিট করে আহত হয়ে রামেক হাসপাতালের ৪নং ওয়ার্ডে ভর্তি হয়। গুরুতর আহত হওয়ায় রাতেই ৪নং ওয়ার্ড থেকে তাকে ৮নং ওয়ার্ডে পাঠানো হয়।

বুধবার সকালে রিফাতকে দেখতে আসে একই এলাকার রাব্বি, মিনহাজ ও রোগির মা। তারা সবাই আহত রিফাতের কাছে উচ্চ স্বরে কথা বলছিলেন। এসময় নার্স তাদের বাইরে বের হয়ে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে রোগির স্বজনরা তার উপর চড়াও হয় এবং মারপিট করে। পরে বিষয়টি বক্স পুলিশকে জানালে পুলিশ রোগির মা ও রাব্বিকে আটক করে।

এদিকে এঘটনা হাসপাতালে ছড়িয়ে পড়লে নার্সরা অঘোষিত কর্মবিরতি পালন করেন। পরে বেলা সাড়ে ১০টার দিকে পরিচালক নার্সদের সাথে আলোচনায় বসেন। পরিচালক এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা কাজে ফিরে যায়। অপরদিকে এঘটনায় নার্স শেরশাহ বাদি হয়ে রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। সেই মামলায় আটক দেখানো হয়েছে রোগির মা ও বন্ধ রাব্বিকে।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, নার্সের দায়ের করা মামলায় রোগি মা ও বন্ধুকে আটক দেখানো হয়েছে।

Leave a Response