Wednesday, October 28, 2020
শিক্ষাঙ্গন

রাবিতে ছাত্রীকে র‌্যাগিং, হাসপাতালে ভর্তি

166views

রাবিতে ছাত্রীকে র‌্যাগিং, হাসপাতালে ভর্তি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে আবাসিক হলের ডরমেটরিতে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। র‌্যাগিংয়ের কারণে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। রোববার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলে এ ঘটনা ঘটে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৬ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। অসুস্থ ওই শিক্ষার্থীর নাম বৃষ্টি। সে বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের তৃতীয় বর্ষ ও বেগম খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষার্থী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রীদের আবাসিক হলের ডরমেটরিতে নতুন শিক্ষার্থী আসলেই কিছু নিয়ম কানুন শিক্ষা দেন ডরমেটরির সিনিয়ররা। সেই ধারাবাহিকতায় রোববার রাতে ডরমেটরির নতুন শিক্ষার্থীদের নিয়ম জানাতে সভায় বসেন সিনিয়ররা। এসময় বৃষ্টি নামের ফোকলোর বিভাগের ওই শিক্ষার্থী অসুস্থ জানলেও তাকে নিয়ম মুখস্ত করতে ৫০ বার নির্দেশ দেয়া হয়। নিয়ম পড়তে পড়তে আরও অসুস্থ হয়ে পড়েন বৃষ্টি। এসময় তার শ্বাসকষ্ট শুরু হলে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য রামেকে ভর্তি করা হয়। এ ছাড়া, বৃষ্টি ছাড়াও নতুন শিক্ষার্থীদের মোট ১১ টি নিয়ম কানুন শিক্ষা দেওয়ার নামে গালি দেওয়া হয়। রামেকে কর্মরত চিকিৎসকরা বলেন, বৃষ্টিকে আশংকাজনক অবস্থায় ভর্তি করা হয় সে এখন আগের থেকে সুস্থ আছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ মাহবুবা সরকার বলেন, বিষয়টি আমি জানি না। খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Response