Friday, October 23, 2020
উত্তরাঞ্চলটপ নিউজশিক্ষাঙ্গন

কোটা সংস্কার আন্দোলনকারীদের রাবি ছাত্রলীগের ধাওয়া, মারধর

158views

রাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ছাত্রলীগের ধাওয়া, মারধর

 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পূর্ব ঘোষিত মানববন্ধনে ব্যানার কেড়ে নেওয়া, ধাওয়া এবং মারধর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের প্রস্তুতিকালে এ ঘটনা ঘটে। পরে বেলা ১১ টার দিকে গ্রন্থাগারের সামনে সাংবাদিকদের সাক্ষাৎকারের সময় কোটা সংস্কার আন্দোলনকারীদের আবারো ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া করে। এতে অন্তত ১০ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, সকাল ৯ টা ৫৫ এর দিকে বিশ^বিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা ব্যানার নিয়ে মানববন্ধনের জন্য জড়ো হন। ওই সময়ে টুকিটাকি চত্বর থেকে এসে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বেৃ তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।  এসময় কয়েকজনকে মারধর করা হয়।

মারধরের শিকার আরবী বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অনন্ত ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশন্যাল ইউনির্ভাসিটির আহবায়ক আব্দুল্লাহ শুভ, আইন বিভাগের ৩য় বর্ষের আবু রায়হান সহ বেশ কয়েকজনকে মারধর করেন ছাত্রলীগের নেতারা। পরে ঘটনাস্থলে ছাত্রলীগ নেতারাদের অবস্থান নিতে দেখা যায়। এদিকে বেলা ১১ টার দিকে আবারও সাংবাদিকদের সাথে কথা বলার সময় ছাত্রলীগ নেতারা ধাওয়া করেন।

কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার আহবায়ক মাসুদ মোন্নাফ বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আমাদেরকে ডেকে নিয়ে তালবাহানা করেন ও সময় ক্ষেপণ করান। এছাড়া মানববন্ধন থেকে আরবী বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অনন্ত ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশন্যাল ইউনির্ভাসিটির আহবায়ক আব্দুল্লাহ শুভ, আইন বিভাগের ৩য় বর্ষের আবু রায়হান সহ বেশ কয়েকজনকে মারধর করেন ছাত্রলীগের নেতারা।

বিম্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ্বববিদ্যালয়ের সকল বিশৃঙ্খলা এড়াতে প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

Leave a Response