Tuesday, October 27, 2020
রাজনীতি

রাজশাহী সিটি ভোটে থাকবে তিনস্তরের নিরাপত্তা

232views

রাজশাহী সিটি ভোটে থাকবে তিনস্তরের নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। নির্বাচনের তিনদিন আগে থেকে মাঠে থাকবে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনংখলা বাহিনীর সদস্যরা। অবাধ সুষ্ঠু, নির্বাচনের জন্য প্রশাসনের পক্ষে সব ধরনের করণীয় করা হবে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আইনশৃংখলার সভায় এ তথ্য জানানো হয়। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বিভাগীয় পর্যায়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের নির্বাচনী সমন্বয় সভার আয়োজন করা হয়। রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে সমন্বয় সভায় সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্ন করাসহ আইনশৃঙ্খলা রক্ষায় নানা দিক তুলে ধরে আলোচনা করা হয়।

সভায় বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান জানান, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরোপক্ষভাবে সম্পন্ন করতে বিভিন্ন বিষয় নিয়ে পদক্ষেপ নেয়া হচ্ছে। ঝুঁকিপুর্ণ কেন্দ্রগুলোর তালিকা তৈরীর জন্য মহানগর পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনের এক সপ্তাহে আগে সেগুলো প্রকাশ করা হবে। ঝঁকিপুর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও ভোটাররা নির্বিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারে পারে তার জন্য কেন্দ্র ও তার আশপাশের এলাকায় তিন অস্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হবে বলে জানান বিভাগীয় কমিশনার।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, বিজিবির রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ আনোয়ার ফুয়াদ, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুর আলম, বিজিবি-১ এর অধিনায়ক শামীম মাসুদ আল ইফতে খায়ের, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, উপ-নির্বাচন কমিশনার ও সিটি নির্বাচনের রিটানিং অফিসার আমিরুল ইসলাম, জেলার নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনে সহকারি রিটানিং অফিসার আতিয়ার রহমান।

Leave a Response