Thursday, November 26, 2020
রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসককে হেনস্তা

285views

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসককে হেনস্তা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগির মৃত্যুর অভিযোগে এক চিকিৎসককে হেনেস্তার ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যা ৭টার দিকে হাসপাতালের ১৬নম্বর ওয়ার্ডে এ ঘনটনা ঘটে।

মৃত টুকু’র স্বজনদের অভিযোগ, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শনিবার রাত ১২টার দিকে টুকুকে রামেক হাসপাতালের ১৬নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। রোবাবার বিকেলে টুকু বেশি অসুস্থ হয়ে পড়লে কর্তব্যরত চিকিৎসক তাকে ইসিজি করানোর কথা বলেন, এসময় রোগির লোকজন নার্সের কাছে যান। সে সময় নার্স মোবাইলে কথা বলছিলেন। এতে রোগির লোকজন নার্সের ওপর ক্ষিপ্ত হন। পরে ইসিজি শেষে রোগিকে ৩২নম্বর ওয়ার্ডে নিলে রোগি মারা যান। তাই তাদের দাবী নার্সদের অবহেলাতেই রোগির মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে নার্সরা বলেন, রোগি সারাদিন ভালোই ছিল তবে হঠাৎ সন্ধ্যার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ডাক্তার রোগিকে ইসিজি করানোর এবং কিছু ওষুধ দেয়ার নির্দেশ দেন। ইসিজি মেশিনে সমস্যা দেখা দেওয়ায় ও অস্পষ্ট ফলাফলে বুঝতে পারা যায় যে হার্টের সমস্যা দেখা দিয়েছে। তাই ৩২নম্বর ওয়ার্ডে স্থানান্তার করার জন্য ওয়ার্ডবয় লিটনকে মোবাইল করে অক্সিজেনসহ ট্রলি নিয়ে আসার কথা বলা হচ্ছিল।

পরে ৩২নম্বর ওয়ার্ডে নেয়া হলে রোগিটি মারা যায়। তখন রোগির লোকজন ওয়ার্ডে এসে অশ্লিল ভাষায় গালিগালাজ করেন এবং ভুল চিসিৎসায় মৃত্যু হয়েছে দাবি করে ডাক্তারকে দেখে নেয়ার হুমকি দেয়। এসময় কর্তব্যরত চিকিৎসককে হেনেস্তা করেন। পরে আনসার সদস্যরা গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

Leave a Response