Thursday, October 22, 2020
টপ নিউজরাজশাহী

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মার চরে র‌্যাবের অভিযান

226views

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মার চরে র‌্যাবের অভিযান

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মার চরে র‌্যাবের অভিযানরাজশাহী ব্যুরো: রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মার চর থেকে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। পদ্মা নদীর ওপারে ভারতীয় সীমান্ত লাগোয়া এই চরে সাংগঠনিক তৎপরতা চালাচ্ছিলেন এসব জঙ্গিরা। বৃহস্পতিবার দিবাগত রাতে র‌্যাব-৫ এর একটি বিশেষ দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতার জঙ্গিরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আলীপুর বারইপাড়া গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে আমিনুল ইসলাম (৩২), চর বোয়ালমারী আদর্শগ্রামের মকবুল হোসেনের ছেলে মোশাররফ হোসেন ওরফে মুরসালিন (২২), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পশ্চিম কোদালকাটি মধ্যচরের মৃত রুস্তম আলীর ছেলে রফিকুল ইসলাম (৪০), গোলাম রব্বানীর ছেলে ইসমাইল হোসেন (৩২) এবং মৃত আইনুদ্দিন মন্ডলের ছেলে আবদুল মতিন (৪০)। এদের মধ্যে আমিনুল ইসলাম রাজশাহীর গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জের সমন্বয়কারীর দায়িত্ব পালন করছিলেন। তাদের কাছ থেকে ম্যাগজিন ও চার রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, ২০০ গ্রাম গানপাউডার, ৭টি হ্যান্ডনোট, ৪টি জিহাদী বই, দুটি করে মোমবাতি, মুঠোফোন ও মেমোরিকার্ড, ৩টি সীমকার্ড এবং একটি করে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রসহ বোমা তৈরির নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে।

র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এম আশরাফুল ইসলাম জানান, গত ১৩ ও ১৪ মে রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায়, আমিনুল নামের এক ব্যক্তি গোদাগাড়ী এবং চাঁপাইনবাবগঞ্জ এলাকায় জেএমবির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। তার নির্দেশ মতোই পরিচালিত হচ্ছে সাংগঠনিক কার্যক্রম। এতথ্য পাওয়ার পর আমিনুলের খোঁজে নামেন র‌্যাবের গোয়েন্দারা। অবশেষে র‌্যাব জানতে পারে, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর বোয়ালমারী এলাকায় অবস্থান করছেন জেএমবি নেতা আমিনুল ইসলাম। সেখানে অভিযান চালিয়ে আমিনুল ও মুরসালিনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের চর কোদালকাটিতে অভিযান চালিয়ে ইসমাঈল, রফিকুল ও মতিনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই জেএমবিতে সক্রিয় থাকার অভিযোগ স্বীকার করেছেন। তাই তাদের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

Leave a Response