Thursday, October 22, 2020
রাজশাহী

রাজশাহী আবৃত্তি পরিষদের ২৯ বছর পালন

331views

রাজশাহী আবৃত্তি পরিষদের ২৯ বছর পালন

নিজস্ব প্রতিবেদক: ‘নব অরুণোদয়ে অন্ধকার হোক ক্ষয়’- স্লোগানে প্রতিষ্ঠার ২৯ বছর পালন করলো রাজশাহী আবৃত্তি পরিষদ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ উপলক্ষে নগরীর পদ্মা রঙ্গমঞ্চে কবিতা আবৃত্তি, গান ও খিচুড়ি ভোজের আয়োজন করা হয়। এসময় নগরীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শুরুতেই স্বাগত বক্তব্য দেন, রাজশাহী আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ বিল্টু। পরিচালনা করেন, রাজশাহী আবৃত্তি পরিষদের সহ-সভাপতি মনিরা রহমান মিঠি। শুভেচ্ছা বক্তব্য দেন, স্বননের প্রতিষ্ঠাতা সভাপতি কবি মোহাম্মদ আলী কামাল, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, নাট্যজন মোহাম্মদ আলী কামাল প্রমুখ।

আবৃত্তি পরিষদের শিশুদের পরিবেশনা ‘ওপেন টি বায়োস্কোপ’ অনুষ্ঠিত হয়। পরিবেশনায় শিশুরা সমস্বরে বলে উঠে ‘কেউ বলে না তোমরা সবাই ফুলের মতো ফুটো, কেউ বলে না তোমরা সবাই মানুষ হয়ে উঠো’। এছাড়া ‘জয় জয় জননী বাংলা’ ও ‘নব অরুণোদয়ে অন্ধকার হোক ক্ষয়’ শিরোনামে আবৃত্তি পরিষদের শিল্পীদের পরিবেশনায় বৃন্ত অনুষ্ঠিত হয়। একক পরিবেশনায়ও অংশগ্রহণ করে পরিষদের সদস্যরা। এছাড়া রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্র ও স্বননের শিল্পীরা পরিবেশনায় অংশগ্রহণ করেন।

বক্তব্যে অতিথিরা সাংস্কৃতিক চর্চাকে সাধারণ্যের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান। বক্তারা বলেন, পরিষদ সাংস্কৃতিক চর্চাকে শুধু বিনোদনের মাধ্যম হিসেবে না নিয়ে, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করছে। আগামিতেও পরিষদের এ ধারা অব্যাহত থাকবে।

Leave a Response