Saturday, October 24, 2020
রাজশাহী

রাজশাহীর বাজারে কমেছে কাঁচা মরিচসহ সবজির দাম

518views

রাজশাহীর বাজারে কমেছে কাঁচা মরিচসহ সবজির দাম

রাজশাহীর বাজারে কমেছে কাঁচা মরিচসহ সবজির দামনিজস্ব প্রতিবেদক: রাজশাহীর কাঁচাবাজারে কমেছে বিভিন্ন সবজির দাম। গত সপ্তাহের চেয়ে বাজার দর কিছুটা কম-বেশী হয়েছে। গত সপ্তাহের চেয়ে মরিচ, লাল শাক, পুঁইশাক, কাঁচা পেঁপে, সজিনার দাম কমেছে। অপর দিকে বেগুন, মিষ্টিকুমড়া, বরবটির দাম গত সপ্তাহের চেয়ে একটু বেড়েছে। সেই সাথে দাম বেড়েছে ডিমের দামেও। ভোটের কারণে নগরীতে লোকসমাগম কমে যাওয়া ও বর্ষার কারণেই সবজির দাম কমেছে বলে মনে করছেন বিক্রেতারা।

বাজারে প্রকার ভেদে আলু বিক্রি হচ্ছে ১৬-২০ টাকা। বেগুন, পটল, ঢেড়স, ঝিঙা, শসা ৩০ টকা। পেঁপে ১৫, মিষ্টি কুমড়া ৩০, লাউ প্রতি পিস ২০-২৫ টাকা, কচুঁ কেজি প্রতি ৩০। সজিনা ৭০-৮০। কাঁঠাল প্রতি ফালি ২০-২৫ টাকা। লালশাক, পুঁইশাক, ডাটা, ১৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়াও মসলার মধ্যে পেঁয়াজ ৪৫ টাকা, আদা ৮০ ও রসুন ৭০, টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মাছের মধ্যে সিলভার রকম অনুসারে ৮০-১৪০ টাকা, পাঙ্গাশ ৮০-১২০ টাকা, চিংড়ি ও গলদা চিংড়ি ৮০০-১০০০ টাকা, বাটা ১২০-১৪০ টাকা, বড় শোল ৯০০ টাকা এবং ছোট শোল ২০০-৬০০ টাকা, ট্যাংরা ও পাবদা ৪০০-৪৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়াও রুই সাইজ অনুযায়ী ১৬০-৩৫০ টাকা, শিং ৫০০-৮০০ টাকা ও ইলিশ রকম অনুসারে ৬০০-১০০০ টাকা কেজি। বাজারে ব্রয়লার ১৪০-১৫০ টাকা, সোনালী ২২০ টাকা, লেয়ার ২০০ টাকা ও দেশি মুরগী ৩৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়া গুরুর মাংস ৪৫০ টাকা ও খাসির মাংস ৭০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে ডিম দাম বেড়ে সাদা হালি প্রতি হালি ২৬ টাকা থেকে ২৯ টাকা এবং লাল প্রতি হালি বেড়ে ২৮ টাকা থেকে ৩২ টাকা হয়েছে।

Leave a Response