Wednesday, October 28, 2020
টপ নিউজরাজশাহী

রাজশাহীতে চারঘাট উপজেলা চেয়ারম্যান চাঁদসহ আটক ১২১

330views

রাজশাহীতে চারঘাট উপজেলা চেয়ারম্যান চাঁদসহ আটক ১২১

arrest 2নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে চলছে পুলিশের বিশেষ অভিযান। মাদকবিরোধী অভিযানের সাথে নাশকতার পরিকল্পনাকারীদের আটক করছে পুলিশ। ইতিমধ্যে বাগমারায় পেট্রোল বোমা, দামকুড়ায় আগ্নেয়াস্ত্র, পুঠিয়া থেকে পেট্রোল বোমাসহ শিকির কর্মী আটক করা হয়েছে। নাশকতা বিরোধী অভিযানে চারঘাট উপজেলা চেয়ারম্যান ও পুঠিয়া উপজেলা ভাইস চেয়ারম্যানকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে নাশকতা পরিকল্পনাকারীদের আটক করা হচ্ছে। এই অভিযান অব্যাহত রাখার হবে।

গত কয়েকদিন ধরেই রাজশাহীতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে যাচ্ছে। মুলত মাদকবিরোধী অভিযানের পাশাপাশি নাশকতা বিরোধী অভিযান শুরু করেছে পুলিশ। উপজেলা পর্যায়ে রাজনৈতিক দলের বেশ কিছু নেতাকর্মী এরই মধ্যে পুলিশের অভিযানে আটক হয়েছেন। তাদের অনেকের বিরুদ্ধেই নাশকতা পরিকল্পনার অভিযোগ আছে।
এদিকে গত শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার বিকেল পর্যন্ত বিএনপি, জামায়াত-শিবির কর্মীসহ ১২১জনকে আটক করা হয়েছে। এসময় উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমান মাদকদ্রব্য। আটককৃতদের মধ্যে নগর পুলিশের অভিযানে ৫০জন ও জেলা পুলিশের অভিযানে ৫৮জন রয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে ভোর রাত পর্যন্ত এ অভিযান চালানো হয়।

মহানগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, রাজশাহী মহানগরীর থানা ও ডিবি পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালায়। অভিযানে নগরীর বোয়ালিয়া মডেল থানা ১২ জন, রাজপাড়া থানা ৩ জন, চন্দ্রিমা থানা ৩ জন, মতিহার থানা ১১ জন, কাটাখালি থানা ১ জন, বেলপুকুর থানা ২ জন, শাহমখদুম থানা ১ জন, পবা থানা ৭ জন, কাশিয়াডাঙ্গা থানা ২ জন, কর্ণহার থানা ১ জন, দামকুড়া থানা ১ জন ও ডিবি পুলিশ ৫ জনকে আটক করে। যারমধ্যে ১৪ জন ওয়ারেন্টভূক্ত আসামী, ১৪ জনকে মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে শনিবার ভোর রাতে দামকুড়া থানা পুলিশ অভিযান চালিয়ে বিন্দরামপুর এলাকা থেকে অস্ত্রসহ রাসেল আলীকে আটক করে। রাসেল হড়গ্রাম এলাকার উমর আলীর ছেলে। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ অভিযান চালিয়ে রাসেলকে আটক করে। পরে তার কাছে তল্লাশী চালিয়ে ১টি দেশীয় তৈরী শুটার গান (ওয়ান শুটার) ও ২ টি শর্টগানের কার্তুজ উদ্ধার করে।

এদিকে জেলার সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান জানান, গত ২৪ ঘন্টা রাজশাহী জেলা পুলিশের মাদক বিরোধী অভিযানে ৬৯ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে গোদাগাড়ী থানায় ৮জন, তানোর থানায় ৬ জন, মোহনপুর থানায় ২ জন, পুঠিয়া থানায় শিবির কর্মীসহ ৭ জনকে আটক করে। এছাড়াও বাগমারা থানায় ৪ জন, দুর্গাপুর থানায় ৬ জন, চারঘাট থানায় ২০ জন, বাঘা থানায় ৪ জন।

তিনি জানান রাজশাহীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান থেকে চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ চাঁদকে পুলিশ আটক করে। চাঁদ বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং জেলা বিএনপির সহ-সভাপতি। তিনি রাজশাহী-৬ আসনে (বাঘা-চারঘাট) বিএনপির সাম্ভাব্য প্রার্থী। তার সঙ্গে আরও ১১ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে। চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, উপজেলার শলুয়া ঈদগাহ মাঠে স্থানীয় বিএনপির পক্ষ থেকে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়েছিল। সেখানে পুলিশ গেলে কর্তব্যরত পুলিশকে উদ্দেশ্য করে বিএনপির সমাবেশ থেকে ককটেল ছুড়ে মারা হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। সেইসঙ্গে চারঘাট থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ আবু সাঈদ চাঁদসহ ১২ নেতাকর্মীকে আটক করে।

Leave a Response