Tuesday, October 27, 2020
টপ নিউজরাজনীতি

রাজশাহীকে মেগা সিটি হিসেবে গড়ে তুলতে চাই : লিটন

133views

রাজশাহীকে মেগা সিটি হিসেবে গড়ে তুলতে চাই : লিটন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর উন্নয়নের স্বার্থে ভোট প্রার্থনা করে গণসংযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন তিনি। এ সময় নগরীর উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকা প্রতীকে ভোট চান করেন খায়রুজ্জামান লিটন।

রোববার বেলা ১১টায় মহানগরীর ১ নং ওয়ার্ডের কাশিয়াডাঙ্গা মোড় থেকে গণসংযোগ শুরু করেন মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর কাঠালবাড়িয়া, রায়পাড়া, গুড়িপাড়া ক্লাবের মোড় হরগ্রাম পালপাড়া এলাকায় বিভিন্ন দোকানে, বাড়িতে ও পথচারীদের কাছে নৌকা মার্কায় ভোট চান। এ সময় লিটনের আসার খবর পেয়ে দলে দলে সব বয়সী নারী-পুরুষ তাঁর কাছে ছুটে আসেন। নিজ নিজ এলাকার সমস্যা ও কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানান।

এ সময় লিটন তাদের আশ্বাস দিয়ে বলেন, রাজশাহীকে মেগা সিটি হিসেবে গড়ে তুলতে চাই। নগরীরতে গ্যাস সংযোগের মাধ্যমে শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টিসহ সার্বিক ক্ষেত্রে উন্নয়ন করতে চাই। এজন্য আমি কাজ করার সুযোগ চাই। আপনারা ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন। নগরীর সব উন্নয়ন আমার কাছে থেকে বুঝে নিবেন।

গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিটন বলেন, আমি দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনের প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। প্রতিদিনই জনগণের সমর্থন পাচ্ছি। এটি অব্যাহত থাকবে। নির্বাচনের আগের দিনে গিয়ে এটি অনেক চরম পর্যায়ে গিয়ে পৌছাবে। তাই আমি জয়ের বিষয়ে অত্যন্ত আশাবাদী। বিএনপির অভিযোগের বিষয়ে বলেন, নির্বাচনে পরাজয় অনুমান করতে পেরে বিএনপি মিথ্যাচার করছে। কেন্দ্রীয়ভাবে হয়তো তাদের শিখিয়ে দেয়া হয়েছে, প্রতিদিন একটার পর একটা কমপ্লেন দেয়ার জন্যে। তারা যে অভিযোগগুলো তুলেছে একটিও সঠিক নয়। বরং আমার অনেক পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে, বিলবোর্ড কেটে ফেলা হয়েছে। এ ব্যাপারে ইসিতে অভিযোগ দিয়েছি।

এদিকে আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, সাবেক সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু গত ৫ বছর ধরে আমরা রাজশাহীবাসী পিছিয়ে গেলাম। রাজশাহীবাসী আর পিছিয়ে থাকতে চায় না। দেশের সঙ্গে আমরাও এগিয়ে যেতে চাই। রাজশাহীবাসী ভাগ্যের পরিবর্তন ও উন্নয়ন চাইলে নৌকা মার্কায় ভোট দিন।’ রোববার সন্ধ্যায় নগরীর আশ্রয়ন প্রকল্প এলাকায় এক পথসভায় তিনি এসব কথা বলেন।

পথসভায় খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে এই আশ্রয়ন প্রকল্প এনে ভূমিহীন মানুষের বসবাসের ব্যবস্থা করেছেন। আপনারা বলছেন, এই আশ্রয়ন প্রকল্পের বাড়িগুলো থাকার অনোপুযোগী হয়ে উঠেছে। আগামীতে আমি মেয়র নির্বাচিত হলে বড় বড় ভবন তৈরি করে ভূমিহীন মানুষদের আবাসন সমস্যার স্থায়ী সমাধান করা হবে। এছাড়া এ এলাকার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করা হবে। এ পথসভায় আশ্রয়ন প্রকল্প এলাকায় কয়েকশ বাসিন্দা উপস্থিত ছিলেন। এরআগে বিকেলে হড়গ্রাম নতুনপাড়া এলাকায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, সাবেক সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভায় খায়রুজ্জামান লিটন বলেন, গত ৫ বছর একজন মেয়র দায়িত্বে ছিলেন। তিনি নগরীর উন্নয়নে কোনো কাজই করতে পারেননি। আমি এই অবস্থার পরিবর্ত চাই। নগরীতে শিল্পায়ন করে লক্ষাধিক ছেলে-মেয়ের চাকুরি ব্যবস্থা করতে চাই। রাজশাহীর জন্যে গ্যাস এনেছিলাম। অনেক বাড়িতে গ্যাস সংযোগ দেয়া হয়েছে। আর যারা আবেদন করেছেন, তারা পাননি, আমি মেয়র নির্বাচিত হলে সেসব ঘরেও গ্যাস সংযোগ দেয়া হবে। এছাড়া নগরীর উন্নয়নে যা যা করা দরকার, তাই করা হবে। আমি গত পাঁচ বছর মেয়রের দায়িত্বে থাকলে, এতোদিনে অনেক উন্নয়ন হয়ে যেত। এই পথসভায়ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। পথসভায় অংশ নিয়ে মানুষের সঙ্গে গণসংযোগও করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট চান।

Leave a Response