Monday, October 19, 2020
টপ নিউজরাজনীতি

মেয়র পদে লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

165views

মেয়র পদে লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে। রোববার লিটনের পক্ষে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী তার মনোনয়নপত্র উত্তোলন করেন। এএইচএম খায়রুজ্জামান লিটন ঢাকায় থাকার কারণে তিনি নির্বাচন কমিশন অফিসে উপস্থিত হতে পারেনি। তবে আওয়ামী লীগ ছাড়া রাসিক নির্বাচনে অংশ নিতে এখন পর্যন্ত মেয়র পদে আর কেউ মনোনয়নপত্র উত্তোলন করেননি। এছাড়াও বিএনপির পক্ষে মনোনয়নপত্র তোলার কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে রোববার পর্যন্ত এক মেয়র প্রার্থীসহ ২০৬ জন কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৫৬ জন ও নারী কাউন্সিলর পদে ৪৯ জন। এদের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। যারমধ্যে ৩ জন সাধারণ কাউন্সিলর ও ১ জন নারী কাউন্সিলর রয়েছে।

সিটি নির্বাচনের সহকারি রিটানিং অফিসার আতিয়ার রহমান জানান, মেয়র পদে এএইচএম খায়রুজ্জামান লিটনসহ গতকাল কাউন্সিলর পদে ১৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে ১৬ জন সাধারণ কাউন্সিলর ও ২ জন নারী কাউন্সিলর পদে। মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী বলে জানিয়েছেন এই নির্বাচন কর্মকর্তা। নওশের আলী বলেন, খায়রুজ্জামান লিটন ঢাকায় থাকার কারণে মনোনয়নপত্র সংগ্রহ করার সময় নির্বাচন কার্যালয়ে যেতে পারেন নি। তাই তার পক্ষে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে মনোনয়নপত্র জমা দেয়ার সময় তিনি থাকবেন বলে জানান নওশের আলী।

Leave a Response