Thursday, October 22, 2020
টপ নিউজরাজনীতি

মানুষের ভালোবাসায় সিক্ত মেয়র লিটন, নগরীর হারানো সৌন্দর্য ফেরাতে চাই

251views

মানুষের ভালোবাসায় সিক্ত মেয়র লিটন, নগরীর হারানো সৌন্দর্য ফেরাতে চাই

মানুষের ভালোবাসায় সিক্ত মেয়র লিটননিজস্ব প্রতিবেদক: দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত দলীয় নেতাকর্মীসহ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংগঠন, সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা নবনির্বাচিত মেয়র খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মঙ্গলবার সকাল থেকে নবনির্বাচিত মেয়র খায়রুজ্জামান লিটনের উপশহরস্থ বাসভবনের সামনে জড়ো হন হাজার হাজার আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংগঠন, সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা। সকালে বাসাতে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ অন্যরা।

এরপর বাসার পাশে প্যান্ডেলে নবনির্বাচিত কাউন্সিলর, রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী, ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীসহ সবস্তরের মানুষ ফুলেল শুভেচ্ছা জানান। যারা শুভেচ্ছা জানিয়েছেন তারা হলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দিন মন্ডল, চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান এএসপি সৈয়দ নুরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, বাংলাদেশ শিক্ষক সমিতি, জেলা ও মহানগর শাখা, রাজশাহী আইনজীবী সমিতি, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, রাজশাহী রেশম উন্নয়ন বোর্ড, শহীদ এএইচএম কামারুজ্জামান কলেজের শিক্ষক-কর্মকর্তারা, রাজশাহী সুগার মিলের কর্মকর্তা-কর্মচারীরা, রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগ, রাজশাহী ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স, বঙ্গবন্ধু পরিষদ, সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মকর্তারা, আরবান হেলথ কেয়ার, পবা উপজেলা আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন।

এরআগে সংবাদিকদের প্রশ্নের জবাবে নবনির্বাবিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, শুরুতে নগরীর হারানো সৌন্দর্য ফেরাতে চাই। নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন ও ঝকঝকে চকচকে করা হবে। এরপর থেমে থাকা উন্নয়ন প্রকল্পের কাজ সচল করার পর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবো। এছাড়া নির্বাচনী ইশতেহারে উল্লেখ করা প্রতিশ্রুতি ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে। তিনি আরো বলেন, সিটি কর্পোরেশনের প্রকল্প নয়, অথচ সিটি নাগরিকদের প্রয়োজন এমন অনেক কাজ যেমন বিকেএসসি, শিশু হাসপাতাল, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা-কলকাতা ট্রেন চালুসহ ইত্যাদি বিষয়গুলোসহ অনেকগুলো কাজ করতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে খায়রুজ্জামান লিটন বলেন, আমি অতীতে মেয়রের দায়িত্ব নেওয়ার পর সাবেক মেয়রদের সহযোগিতা ও পরামর্শ প্রদানসহ সহযোগিতা করার আহ্বান জানিয়েছিলাম। তার ধারাবাহিকতায় সদ্য সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সহযোগিতা চাইবো। তিনি যদি আসেন, অবশ্যই একসাথে উন্নত রাজশাহী গড়তে কাজ করবো। এ সময় পাশে বসে থাকা নবনির্বাচিত মেয়রপত্নী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী বলেন, নাগরিকদের চাহিদায় খায়রুজ্জামান লিটন মেয়র নির্বাচিত হয়েছেন। সহর্ধমীনি হিসেবে তাঁর কাজে সহযোগিতা করব। তাছাড়াও আমি যখন নির্বাচনী মাঠে ছিলাম, তখন নারীরা তাদের দাবি ও ইচ্ছের কথা বলেছেন, আমি সেগুলো নবনির্বাচিত মেয়রের কাছে তুলে ধরবো এবং বাস্তবায়নের চেষ্টা করবো। সার্বিকভাবে তাঁর পাশে থেকে সর্বাত্তক সহযোগিতা করব।

গতকাল রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিপুল ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকের খায়রুজ্জামান লিটন পেয়েছেন এক লাখ ৬৫ হাজার ৯৬টি ভোট। তাঁর প্রতিদ্বদ্বি প্রার্র্থী বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৭ হাজার ৭৭০ ভোট। নির্বাচনে বিজয়ের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়া খায়রুজ্জামান লিটন বিজয়টি নগরবাসীসহ উত্তরবঙ্গের মানুষদের জন্যে উৎসর্গ করেন। একইসঙ্গে এ বিজয়কে বঙ্গবন্ধুর, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শহীদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় বলে উল্লেখ করেন।

শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার কবর জিয়ারত : জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার কবর জিয়ারত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও শহীদ এএইচএম কামারুজ্জামারে সন্তান এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল দুপুর আড়াইটার দিকে তিনি শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Response