Tuesday, October 20, 2020
সারাদেশ

মাদক বিরোধী অভিযানে ১০০ জন আটক

307views

মাদক বিরোধী অভিযানে ১০০ জন আটক

মাদক বিরোধী অভিযানে ১০০জন আটকনিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে র‌্যাব ও পুলিশের আলাদা অভিযানে ১০০জনকে আটক করা হয়েছে। এসময় উদ্ধার করা হয়েছে বিপুল পরিমান মাদকদ্রব্য। শনিবার সন্ধ্যা থেকে ভোর রাত পর্যন্ত রাজশাহী মহানগর, জেলা ও র‌্যাবের অভিযানে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে মাদক ব্যবসায়ী, ওয়ারেন্ডভুক্ত আসামী রয়েছে। আটককৃতর মধ্যে নগর পুলিশের অভিযানে ২৭জন, জেলা পুলিশের ৪৫জন ও র‌্যাবের অভিযানে ২৯জন রয়েছে।

নগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারি কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে ২৭ জনকে আটক করা হয়। মহানগরের থানা ও ডিবি পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে। এর মধ্যে বোয়ালিয়া মডেল থানা ৫ জন, রাজপাড়া থানা ৩ জন, চন্দ্রিমা থানা ১ জন, মতিহার থানা ৪ জন, কাটাখালি থানা ২ জন, বেলপুকুর থানা ১ জন, শাহমখদুম থানা ১ জন, পবা থানা ১ জন, কাশিয়াডাঙ্গা থানা ৫ জন, কর্ণহার থানা ১ জন, দামকুড়া থানা ১ জন ও ডিবি পুলিশ ২ জনকে আটক করে। এদের মধ্যে ১৩ জন ওয়ারেন্টভূক্ত আসামী, ৪ জনকে মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ১০ জনকে গ্রেপ্তার করা হয়।

অপরদিকে, জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারি পুলিশ সুপার (সদর) আব্দুর রাজ্জাক খান জানান, রজাশাহী জেলা পুলিশের মাদক বিরোধী অভিযানে ৪০ জনকে আটক করা হয়েছে। এ সময় বেশ কিছু মাদক দ্রব্য উদ্ধার করা হয়। এর মধ্যে গোদাগাড়ী থানায় ২০০ গ্রাম হেরোইন নিয়ে শামীম ইকবালসহ ৩ জন, তানোর থানায় ২ বোতল ফেনসিডিল নিয়ে আলম হোসেনসহ ০৭ জন, মোহনপুর থানায় ইয়াবাসহ ৩ জন, পুঠিয়া থানায় ২ জন, বাগমারা থানায় ৩ জন, দূর্গাপুর থানায় ৪ জন, চারঘাট থানায় ১০ গ্রাম হেরোইনসহ ৮ জন, বাঘা থানায় ৩০ বোতল ফেনসিডিলসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে রাজশাহীতে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিভিন্ন মাদকদ্রব্য। শনিবার বিকেল থেকে রোববার বিকেল পর্যন্ত রাজশাহী বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাব জানায়, শনিবার রাত নয়টার দিকে রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার কলাবাড়ী এলাকায় অভিযান চালায়। এ সময় ধোবড়া এলাকার মৃত টিপুর ছেলে মাদক ব্যবসায়ী রোকন (৩৩),বাগবাড়ী এলাকার জামাল উদ্দিনের ছেলে রফিকুল ইসলামকে (২২) ১০৬ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়।

অপরদিকে রোববার সকাল সাড়ে ৮টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি বাগজানা এলাকায় অভিযান চালিয়ে ৫৪ পিস এ্যাম্পল ইনজেকশনসহ সাইফুল ইসলাম (৪০) নামক একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত সাইফুল চুয়াডাঙ্গার কেদারগঞ্জ এলাকার আকবর আলীর ছেলে। অন্যদিকে নাটোরের বিভিন্ন মাদক স্পটে অভিযান চালিয়ে ৪১ পিস এ্যামফিটামিন ট্যাবলেট ও ৮ লিটার চোলাইমদসহ ২৬ জন মাদকসেবীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে গ্রেফতারকৃত ২৪ মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান এবং ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Response