Thursday, October 22, 2020
টপ নিউজরাজশাহী

বেহাল রাস্তায় চরম দুর্ভোগ দুর্গাপুরবাসীর

240views

বেহাল রাস্তায় চরম দুর্ভোগ দুর্গাপুরবাসীর

Durgapur roadদুর্গাপুর প্রতিনিধি: দীর্ঘদিন সংষ্কার না করা, বর্ষণে রাস্তায় জলাবদ্ধতা ও ভেঙ্গে যাওয়ার কারণে দুর্গাপুরের বেশিরভাগ রাস্তা যানবাহন এবং জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দুর্গাপুর উপজেলাবাসীকে। রাস্তাঘাট দ্রত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন দুর্গাপুরবাসী।

দুর্গাপুর উপজেলার কানপাড়া বাজার থেকে বাগলপাড়া, কানপাড়া বাজার হতে তেঘর মাড়িয়া হয়ে মোহনগঞ্জ বাজার, জয়কৃঞ্চপুর হতে দুর্গাপুর সদর, নান্দোপাড়া হতে কাঠালবাড়ীয়া সায়বাড় হয়ে ছত্রগাছা পোল্লাপুকুর, পালী হতে সাহাবাজপুর হয়ে কাশেমপুর বাজার, আলিয়াবাদ হয়ে পালশা, পাইকড়তলী মোড় হতে পানানগর বাজার, ধরমপুর হয়ে তেবিলা বাজার, পৌরসভা মোড় হয়ে স্বর্ণকার পোট্টি বাইপাশ সড়ক, বাছেরের মোড় হতে নেংড়াতলা হয়ে কাঠালবাড়ীয়া বাজার, সিংগা নছিমন স্ট্যান্ড হতে বহরমপুর হয়ে চৌবাড়ীয়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, রাস্তাগুলোর পিচ উঠে গিয়ে ছোট বড় খানা খন্দকে পরিণত হয়েছে।

রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাগুলো ভেঙ্গে পুকুর ও ডোবার মধ্যে চলে যাচ্ছে। ফলে এ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগের মাধ্যম নছিমন, করিমন, ব্যাটারি চালিত অটো, ভ্যান, রিকশা ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পেহাতে হচ্ছে।

উপজেলার সাহাবাজপুর গ্রামের ভ্যান চালক আব্দুস সামাদ বলেন, রাস্তা ভাঙ্গার কারনে যানবাহন চলাচল দু:সহ হয়ে পড়েছে। দ্রুত রাস্তাঘাট মেরামত না করলে আগামীতে যানবাহন তো দুরের কথা পায়ে হেটে চলাচল করা যাবেনা। পাইকড়তলী গ্রামের মহসিন আলী বলেন, উপজেলার প্রকৌশল অধিদপ্তর হতে নির্মাণকৃত রাস্তাগুলোর কাজের মান ভালো না হওয়ার কারণে সামান্য বৃষ্টিতেই রাস্তা পিচ উঠে খোয়া বের হয়ে যাচ্ছে এবং এজিংয়ের ইট ভালো না হওয়ায় এবং রাস্তার দু’ধারে মাটি না দেয়ায় রাস্তাগুলো নির্মাণ ও সংস্কারের কিছুদিনের মধ্যে ভেঙ্গে পড়ছে। দুর্গাপুর পৌর এলাকার সিংগা মধ্যোপাড়া গ্রামের বাসিন্দা মো. নজরুল ইসলাম বিশ্বাস বলেন, পৌরসভা মোড় হতে স্বর্ণকার পট্রি পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা ।

এ রাস্তা দিয়ে গাড়িঘোড়া দুরের কথা পায়ে হেটে পার হওয়া অনেক দু:সহ হয়ে পড়েছে। এবার বর্ষায় রাস্তায় পানি জমে কাদায় ভরপুর হয়ে গেছে পুরো রাস্তা। রাস্তা দিয়ে চলাচলর করাই যায় না। পানি নিষ্কাশনের জন্য ড্রেন তৈরী কাজের জন্য এ রাস্তা বেশ কয়েক বার খোড়ার কারণেও বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভা কর্তৃপক্ষকে জানালেও এখন পর্যন্ত কোন প্রকার ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এলাকাবাসী জরুরী ভিত্তিতে বড় বড় খানা খন্দক ও ভেঙ্গে যাওয়া রাস্তাগুলো সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে দুর্গাপুর উপজেলা প্রকৌশলী জানান, মূলত জলাবদ্ধতার কারণেই এ উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তার পিচ উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। অতি শীঘ্রই রাস্তা গুলোর তালিকা তৈরী করে দ্রুত মেরামতের জন্য উদ্যোগ নেয়া হবে। দুর্গাপুর পৌরসভার উপসহকারী প্রকৌশলী শাহাবুল হক বলেন, বৃষ্টিপাতের কারনে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ কারণেই রাস্তার পিচ উঠে গেছে। অপর দিকে রাস্তার দুধারে পর্যাপ্ত মাটি না দেয়ার জন্য রাস্তা ভেঙ্গে গেছে। পৌরসভা তহবিলে টাকা নেই। টাকা আসলেই ভেঙ্গে যাওয়া রাস্তাগুলো সংস্কার করা হবে বলে জানান তিনি।

Leave a Response