Saturday, October 24, 2020
খেলার মাঠে

বেদনায় পদত্যাগের ইঙ্গিত

184views

বেদনায় পদত্যাগের ইঙ্গিত

 

রাজশাহী সংবাদ ডেস্ক: দায়িত্ব নিয়েই জার্মানিকে ধারাবাহিক সাফল্য এনে দিচ্ছিলেন তিন। তার প্রশিক্ষণেই ব্রাজিল বিশ্বকাপের শিরোপা জিতেছিল জার্মানরা। তাই রাশিয়া বিশ্বকাপ শুরুর আগেই জার্মানির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন জোয়াকিম লো। মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। কিন্তু অদৌ তিনি কি থাকছেন জার্মানে? এটাই এখন কোটি টাকার প্রশ্ন।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে শেষ মুহুর্তে ২-০ গোলে হেরে বিশ্বকাপের ২১তম আসর থেকে বিদায় নিয়েছে জার্মানি। অথচ তার স্বপ্ন দেখেছিল টানা দ্বিতীয়বার বিশ্ব জয় করার। এমন শোচনীয় মেনে নিতে পারছেন না লো। রাগে ক্ষোভে পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন জোয়াকিম লো।
অথচ হট ফেভারিটের তকমা পড়ে রাশিয়ায় এসেছিল জার্মানি। অথচ কি না বিদায় নিতে হলো প্রথম রাউন্ড থেকে। এমন বিপর্যয়ের পর তা নিয়ে প্রশ্নও ছুড়লেন সাংবাদিকরা। উত্তরও দিলেন জোয়াকিম লো, আমি বিদায় নেব কি না, এখনই এর উত্তর দিতে পারছি না। এ মুহূর্তে হতাশায় ডুবে আছি। আগে তা কাটিয়ে উঠতে একটু সময় দেন। বৃহস্পতিবারই চূড়ান্ত সিদ্ধান্ত সম্পর্কে জানতে পারবেন। এখন কোনো কিছু ভাবতে পারছি না। প্রসঙ্গত, ২০০৬ সালে জার্মানির কোচ হন জোয়াকিম লো। তারপর থেকে ধারাবাহিক সাফল্য পেয়ে আসছিল দলটি। ২০১৪ সালে তার অধীনেই বিশ্বকাপ ঘরে তোলে জার্মানরা। আর গেল বছর কনফেডারেশন্স কাপ জেতে তারা।

Leave a Response