Saturday, October 24, 2020
খেলার মাঠে

বিসিবির সিদ্ধান্ত – আঙুলে অস্ত্রোপচার সাকিবের ওপরই

341views

বিসিবি সিদ্ধান্ত সাকিবের ওপরই ছেড়ে দিয়েছে

রাজশাহী সংবাদ ডেস্ক: এশিয়া কাপের আগে নাকি পরে সাকিব আল হাসানের আঙুলে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়ে চলছিল এই টানাপোড়েন। সিদ্ধান্তটি শেষ পর্যন্ত টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের ওপরই ছেড়ে দিয়েছে বিসিবি। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, সাকিব যখন ভালো মনে করেন, তখনই হবে অস্ত্রোপচার।

বিসিবির সিদ্ধান্ত - আঙুলে অস্ত্রোপচার সাকিবের ওপরই
ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর থেকে ফিরে সাকিব আল হাসান গত রোববার দেশ ছেড়েছেন হজ করতে। যাওয়ার আগে বিসিবি সভাপতির সঙ্গে কথা হয়েছে তার। নাজমুল হাসান নিজেও হজ করতে দেশ ছাড়বেন বুধবার। সেখানে গিয়ে কথা বলবেন আবারও। জানাবেন বোর্ডের ভাবনা। মঙ্গলবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি জানালেন, বোর্ডের চাওয়া এশিয়া কাপের পরই হোক অস্ত্রোপচার। তবে শেষ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সাকিব নিজেই।

“যদি হাতে ব্যথা থাকে, তাহলে তো খেলতেই পারবে না। কিন্তু যদি পরে করার সুযোগ থাকে (অস্ত্রোপচার) তাহলে আমরা অবশ্যই চাইব যে জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজের সময় করলে ভালো হয় দলের জন্য। পুরোটাই নির্ভর করছে ফিজিও, ডাক্তার ও সাকিবের উপর।”

“সাকিব যাওয়ার আগে আমাকে ফোন করেছিল, জিজ্ঞেস করেছিল, কি করবে। আমি ওকে বলেছি, ‘তোমার যদি হাতে ব্যথা থাকে আর যদি মনে করো এভাবে খেললে সমস্যা হবে, তাহলে অপারেশন করে ফেল।’ ঠিক এই কথাই বলেছি তাকে। এটাও বলেছি, ‘তুমি যদি মনে করো এশিয়া কাপে খেলা সম্ভব তাহলে এশিয়া কাপের পরে করো, দলের জন্য ভালো হবে। সিদ্ধান্ত তোমার উপর।”

বাঁহাতের কনিষ্ঠায় ব্যথা নিয়ে গত কিছু দিন খেলেছেন সাকিব। ব্যথা অসহনীয় হলে ম্যাচ খেলেছেন ইনজেকশন নিয়ে। এই ব্যথা থেকে পুরোপুরি মুক্তি পেতে অস্ত্রোপচারের বিকল্প নেই। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর থেকে দেশে ফিরে সাকিব বলেছিলেন, যত দ্রুত সম্ভব করে ফেলতে চান অস্ত্রোপচার। সেক্ষেত্রে আগামি মাসের এশিয়া কাপে খেলা হবে না তার।

সেদিনই বিসিবি সভাপতি বলেছিলেন, সম্ভব হলে এশিয়া কাপেও ইনজেকশন নিয়ে খেলুক সাকিব। পরের মাসে জিম্বাবুয়ে সিরিজের সময় করা যেতে পারে অস্ত্রোপচার।

Leave a Response