Saturday, October 24, 2020
সারাদেশ

বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

258views

বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী সংবাদ ডেস্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা মননের বিকাশ ঘটে। বুদ্ধি বৃত্তি চর্চ্চার জন্য এ প্রতিযোগিতা অত্যন্ত ফলপ্রসু। তর্ক যুক্তির সাথে করতে হবে। তাই যুক্তি হোক মুক্তির হাতিয়ার। প্রতিমন্ত্রী শনিবার বাঘা উপজেলার শাহ্ দৌলা কলেজ মাঠে ‘প্রথম রেডিও বড়াল আন্তঃমহাবিদ্যালয় বিতর্ক ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, তর্কের পিছনে অনেক তথ্য উপাত্ত দিতে হবে। প্রতিপক্ষ কি বলে তা আমলে নিয়ে যুক্তি দাঁড় করাতে হবে। তিনি বলেন, শিক্ষার আলো যত ছড়াবে দেশ তত এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেলক্ষ্যে চারঘাট বাঘায় একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। আপনারা নিজের বিবেক দিয়ে চিন্তা করে দেখুন দেশ কোথায় ছিল আর কত দুর এগিয়েছে। এ সরকার শ্রমিক বান্ধব সরকার। দু:খী ও মেহনতি মানুষের দুঃখ-কষ্ট লাঘবে সরকার অত্যন্ত আন্তরিক। তিনি বলেন, গ্রামের মানুষের দুঃখ বেদনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝে।

প্রতিমন্ত্রী বাঘা উপজেলায় বলিহার ২৪ প্রহরব্যাপি শ্রী শ্রী তারকব্র মহানাম যজ্ঞানুষ্ঠানে প্রধান অতিথি এবং বিকেলে কাকড়ামারী ইমারত নির্মাণ শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সন্ধ্যায় প্রতিমন্ত্রী হলীদাগাছী জগিপাড়া শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট এর ফাইনাল খেলায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন রেজা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সুজীত কুমার পান্ডে, প্রশান্ত সরকার, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, ইনসাব এর সভাপতি নবাব আলীসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Response