Saturday, October 24, 2020
রাজশাহী

বাঘায় ঘটু ফকিরের আস্তানা থেকে গুপ্তধন চুরি

239views

বাঘায় ঘটু ফকিরের আস্তানা থেকে গুপ্তধন চুরি

বাঘায় ঘটু ফকিরের আস্তানা থেকে গুপ্তধন চুরিবাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ঘটু ফকিরের আস্তানায় মাটি খুঁড়ে গুপ্তধন নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। আস্তানার সিড়ির ইট খুলে মাটির নীচ থেকে গুপ্তধন নিয়ে গেছে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়ে। মঙ্গলবার স্থানটি পরিদর্শনে উৎসুক জনতার ভিড় জমে। তবে কি সেই গুপ্তধন, সে বিষয়ে কেউ জানাতে পারেনি। মাটি থেকে উঠানো পাতিলের আকৃতি দেখে অনুমান করা হচ্ছে সেখানে গুপ্তধন ছিল। সোমবার গভীর রাতে ঘটু ফকিরের আস্তানা থেকে গুপ্তধন চুরি হয়েছে বলে জানা গেছে। আস্তানাটি রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের সোনাদহ গ্রামে অবস্থিত।

সোনাদহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন নবাব ও স্থানীয় জামাল হোসেন ভান্ডারী জানান, তিন গম্বুজ বিশিষ্ট আস্তানাটি ঘটু ফকিরের আস্তানা বলে পরিচিত। বাপ দাদার কাছ থেকে তাদের শোনা, সেটি প্রায় পাঁচ’শ বছর আগের নির্মিত। ঘটু ফকিরের মৃত্যুর পর থেকে এই আস্তানা পরিত্যক্ত অবস্থায় রয়েছে। এই আস্তানার সিঁড়ির ইটখুলে মাটির নীচ থেকে গুপ্তধন চুরি হয়েছে। সেই মাটিতে পাতিল বসানোর আকৃতি দেখা গেছে। সেই পাতিলে গুপ্তধন ছিল বলে ধারনা করা হচ্ছে।

আড়ানী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, এলাকায় গুঞ্জন শুনে তিনি সেখানে গিয়েছিলেন। দেখতে আসা মানুষের ধারনা সেখানে কোন গুপ্তধন ছিল। আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও আড়ানী ইউপি চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, বিষয়টি তাঁরাও শুনেছেন।

Leave a Response