Wednesday, October 21, 2020
রাজশাহী

বাগমারায় আ’লীগ নেতার জমি জবরদখল

219views

বাগমারায় আ’লীগ নেতার জমি জবরদখল

Bagmaraবাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় মাড়িয়া ইউনিয়নের তক্তপাড়া গ্রামের ইউপি সদস্য আ’লীগ নেতা আবুল কালামের বসতবাড়ীর জমি জবরদখল করে গাছপালা কাটার অভিযোগ উঠেছে। ওই ঘটনায় ইউপি সদস্য আবুল কালাম বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ্য করে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। পুলিশ লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

থানার লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মাড়িয়া ইউনিয়নের তক্তপাড়া গ্রামের ইউপি সদস্য ও আ’লীগ নেতা আবুল কালাম আজাদ ৪৫ বছর পূর্ব থেকে তার ক্রয়কৃত জুমির প্রকৃত মালিকদের কাছ থেকে ২৩ শতক জমি লীজ নিয়ে ভুমি কর পরিশোধের মাধ্যমে ভোগদখল করে আসছে।

গত রোববার সকালে একই এলাকার তক্তপাড়া গ্রামের মকবুল হোসেন তার লোকজন নিয়ে আ’লীগ নেতা আবুল কালামের বসতবাড়ীর জমি জবরদখল করেন। মকবুল হোসেন বাংলা ভাইয়ের অন্যতম সহযোগী ছিলেন বলে স্থানীয়রা জানায়। জমি জবরদখলের পরে ওই জমিতে রোপনকৃত কয়েকটি গাছ কেটে নিয়ে যায়। ওই সময় আবুল কালামের স্ত্রী বাধা দিতে গেলে তাকে প্রাণনাশের হুমকি দেয় এবং অকাট্য ভাষায় গালিগালাজ করে। বিষয়টি জানার পর ইউপি সদস্য আবুল কালাম বাদী হয়ে মকবুল হোসেনসহ ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দাখিল করেন। এ ব্যাপারে যোগযোগ করা হলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানান, বিষয়টি জানার সাথে থানার এক দারোগাকে বিষয়টি তদন্তের জন্য নির্দেশ দেয়া হয়েছে। তদন্তে সত্যতা পেলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Response