Saturday, October 24, 2020
খেলার মাঠে

বাংলাদেশের বিদায় ঘন্টা বাজিয়ে দিল উত্তর কোরিয়া

239views

বাংলাদেশের বিদায় ঘন্টা বাজিয়ে দিল উত্তর কোরিয়া

বাংলাদেশের বিদায় ঘন্টা বাজিয়ে দিল উত্তর কোরিয়াস্পোর্টস ডেস্ক: এশিয়ার ফুটবলে বাংলাদেশ এখনও ছোট দল, সেটা চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিল এ অঞ্চলের ফুটবলের অন্যতম পরাশাক্তি উত্তর কোরিয়া। শুক্রবার (২৪ আগস্ট) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে লাল সবুজের দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে দুইবার এশিয়ান গেমসের ফাইনাল খেলা দলটি। ফলে নকআউট পর্বে নতুন করে ইতিহাস গড়া হলো না জেমি ডের শিষ্যদের।

এদিন শেষ ষোলোর ম্যাচে উত্তর কোরিয়ার কাছে ৩-১ গোলে হার মানে বাংলাদেশ। লাল সবুজ জার্সিধারীদের পক্ষে একমাত্র সান্তনাসূচক গোলটি করেন সাদ উদ্দিন। পেনাল্টি থেকে পাওয়া গোলে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় উত্তর কোরিয়া। এ সময় একটি ক্রস এসে বক্সে থাকা সুশান্ত ত্রিপুরার হাতে লাগে। সঙ্গে সঙ্গেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিম সং গোল করে এগিয়ে দেন উত্তর কোরিয়াকে। ৩৮ মিনিটে হ্যান ইয়ং থায়ে গোল করে ব্যবধান ২-০ করেন।

ডিফেন্ডার টুটুল হোসেন বাদশার ব্যর্থতায় ৬৯ মিনিটে আরও একটি গোল হজম করে বাংলাদেশ। ক্যাং কুক চুল উত্তর কেরিয়ার পক্ষে তৃতীয় গোলটি করেন। যোগ করা সময়ে সাদ উদ্দিনের দেয়া গোলে ব্যবধান ৩-১ হয় বাংলাদেশের। এর মধ্যে দিয়ে শেষ ষোলোতেই এশিয়ান গেমস ফুটবলে স্বপ্ন যাত্রা থামিয়ে দিলো উত্তর কোরিয়া। এবারের আসরে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরে যায় বাংলাদেশ। এরপর থাইল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করে তারা। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে হারায় কাতারকে। ফলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে এশিয়ান গেমসের ইতিহাসে এই প্রথম নকআউটে উঠে বাংলাদেশ।

Leave a Response