Friday, November 20, 2020
টপ নিউজরাজশাহী

প্রধানমন্ত্রীর জন্মদিনে রাসিকের ‘শিশুদের জন্য ভালোবাসা’

95views

প্রধানমন্ত্রীর জন্মদিনে রাসিকের ‘শিশুদের জন্য ভালোবাসা’

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে বিশেষ অনুষ্ঠান ‘শিশুদের জন্য ভালোবাসা’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৫টায় নগর ভবন চত্বরে ব্যতিক্রমী এই আয়োজন করা হয়। অনুষ্ঠানটি চ্যানেল আই তে সরাসরি সম্প্রচারিত হয়।

সোমবার বিকাল ৫টায় শুরুতে ‘আমরা করবো জয়’ গানটি পরিবেশন করে শিশুরা। এরপর মঞ্চে উঠেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়র বলেন, আজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। দিনটি করোনা বাস্তবতায় সীমিত পরিসরেই সারাদেশে উদ্যাপিত হচ্ছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার দেখানো পথেই দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাড়িয়েছে, দেশকে বিশে^র বিস্ময় হিসেবে স্থাপিত করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিনে তাঁর প্রতি রইলো আমাদের প্রাণঢালা ভালোবাসা, রক্তিম অভিনন্দন। প্রধানমন্ত্রী আপনার জন্মদিনে আমরা সকলে আলোড়িত ও আনন্দিত হই। আপনি আপনার কর্মদক্ষতা দ্বারা এই জাতিকে স্বল্পতম সময়ে যে জায়গায় পৌছে দিয়েছেন, আপনাকে নিয়েই সেই পথ ধরেই আমরা এগোতে চাই। শিক্ষায়, সেবায়, শান্তিতে, রাষ্ট্রব্যবস্থায়, অর্থনীতিতে আপনি যে পারদর্শীতা দেখিয়েছেন, তা বিস্ময়। আজকের এই দিনে প্রধানমন্ত্রী আপনাকে জানাই শুভ জন্মদিন।

মেয়রের বক্তব্য শেষে এরপর মঞ্চে ওঠেন মেয়রপত্নী বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, মেয়রকন্যা বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। মেয়র ও মঞ্চে উপবিষ্ট অতিথিরা পায়রা উড়ান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন সরকারের এবং রাজশাহীর উন্নয়ন কর্মকান্ড নিয়ে পরিবেশিত হয় গম্ভীরা। এ সময় নগর ভবন চত্বরে চারজন চিত্রশিল্পির চিত্রাঙ্কন পরিদর্শন করেন সিটি মেয়র খায়রুজ্জামান লিটন।

পরে ‘আহা কি আনন্দ আকাশে, বাতাসে’ গানে নৃত পরিবেশন করেন শিশুরা। এরপর ১০জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে ১০টি হুইল চেয়ার বিতরণ করেন মেয়র। ‘মুজিববর্ষে কেউ গৃহহীণ থাকবে না’ প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রান্তিক জনগোষ্ঠীর ৫জন নারীকে ৫টি গৃহের চাবি হস্তান্তর করেন মেয়র লিটন। অনুষ্ঠানে রাসিকের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনসহ কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।

Leave a Response