Monday, October 26, 2020
টপ নিউজরাজশাহী

প্রতিবন্ধী শিক্ষার্থীরাই একদিন দেশের জন্য ভুমিকা রাখবে: লিটন

273views

প্রতিবন্ধী শিক্ষার্থীরাই একদিন দেশের জন্য ভুমিকা রাখবে: লিটন

নিজস্ব প্রতিবেদক: প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজশাহী শহর সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে তিনি চেকগুলো বিতরণ করেন। চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম নিয়ে কাজ করছেন।

সরকার প্রতিবন্ধীদের বিভিন্ন ভাতা প্রদান করছে। পাশাপাশি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তিও প্রদান করছে। আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বয়স্কভাতা প্রদানের উদ্যোগ নেয়া হবে। মেয়র আরো বলেন, আজকের এই প্রতিবন্ধী শিক্ষার্থীরাই একদিন পরিবার, সমাজ ও দেশের জন্য ভুমিকা রাখবে। মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, দেশের সার্বিক দিক দিয়ে উন্নয়ন করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এতো কিছু করছেন আমাদেরও তাঁর জন্য কিছু করা দরকার। আমরা সব সময় প্রধানমন্ত্রীর জন্য দোয়া ও দীর্ঘায়ু কামনা করছি।

শহর সমাজসেবা কার্যালয় সূত্রমতে, বৃহস্পতিবার চারটি স্তরে মোট ২৩৫জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে ২৩ লাখ ২৬ হাজার ৮০০ টাকার উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। এরমধ্যে প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী (প্রাথমিক স্তর) পর্যন্ত ৭৪জনকে চার লাখ ৪৪ হাজার টাকা, ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণী (মাধ্যমিক স্তর) পর্যন্ত মোট ৪৮জনকে তিন লাখ ৪৫ হাজার ৬০০ টাকা, একাদশ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী (উচ্চ মাধ্যমিক স্তর) পর্যন্ত ১৫জনকে এক লাখ ২৬ হাজার টাকা, ডিগ্রি থেকে মার্স্টাস শ্রেণী (উচ্চতর স্তর) পর্যন্ত ৯৮জনকে ১৪ লাখ ১১ হাজার ২০০ টাকার চেক প্রদান করা হয়। রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শহর রাজশাহী শহর সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবির।

Leave a Response