Wednesday, October 28, 2020
রাজশাহী

পরের ঘরে উঁকির মূল্য ২৫ হাজার

219views

পরের ঘরে উঁকির মূল্য ২৫ হাজার

tanoreতানোর সংবাদদাতা: রাজশাহীর তানোরে প্রতিবেশির ঘরের জানালা দিয়ে উঁকি মারার অপরাধে গ্রাম্য সালিশে জসিম নামের এক ব্যক্তির ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তানোরের পাঁচন্দর ইউপির চাঁদপুর সাতপুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এদিকে এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়। জানা গেছে, তানোরের পাঁচন্দর ইউপির সাতপুকুরিয়া গ্রামের মৃত মানিকুল্লাহ ওরফে চেয়ারম্যান-এর পুত্র জসিম গত শুক্রবার দিবাগত রাতে প্রতিবেশি জনৈক ব্যক্তির ঘরের জানালায় উঁকি মারে। এ ঘটনায় পলাশ (ছদ্দনাম) বাদি হয়ে জসিমের বিরুদ্ধে তানোর থানায় লিখিত অভিযোগ করেন। কিন্তু পাঁচন্দর ইউপি চেয়ারম্যান বিষয়টি স্থানীয়ভাবে আপোষ-মিমাংসার কথা বলে সোমবার পাঁচন্দর ইউনিয়ন পরিষদে (ইউপি) সালিশ বৈঠক করেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য বলেন, উকি ম্যারা কিছু হয় না আর উঁকি ম্যারা জরিমানা এড্যা চেয়ারম্যান-মেম্বারের বাণিজ্য ছাড়া কিছু নয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনের সভাপতিত্বে সালিশ বৈঠকে আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য রিয়াজ উদ্দীন ও খাদেমুল প্রমূখগণ। সালিশ বৈঠকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে প্রায় জোরপূর্বক জসিমকে দোষ শিকার করিয়ে তার ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সালিশে নগদ ১০ হাজার এবং আগামি ৩ তারিখে বাঁকি ১৫ হাজার টাকা পরিশোধ করার কথা বলা হয়েছে। এদিকে জরিমানার ২৫ হাজার টাকার মধ্যে সালিশের আনুসাঙ্গিক খরচ বাবদ নগদ ১০ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে এবং বাকি ১৫ হাজার টাকা বাদিকে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এব্যাপারে তানোর থানার এসআই মতিয়ার রহমান বলেন, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ হয়েছিল তবে চেয়ারম্যান সাহেব সালিশ বৈঠকের মাধ্যমে সমাধান করে দিয়েছেন বলে তিনি শোনেছেন।

এব্যাপারে পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, উভয় পক্ষের অনুরোধে ইউপি ভবনে সালিশ বৈঠক করা হয়েছে সত্য তবে জরিমানা করেছেন সালিশ বৈঠকের বোর্ড কমিটি। এব্যাপারে ইউপি সদস্য খাদেমুল বলেন, জরিমানার ২৫ হাজার টাকার মধ্যে নগদ ১০ হাজার টাকা তার কাছে জমা আছে এটা বিচারের আনুষাঙ্গিক ব্যয় মেটানো হবে। আর বাকি ১৫ হাজার টাকা আগামি ৩ তারিখে দেয়ার কথা আছে সেটা বাদিকে দেয়া হয়েছে। এব্যাপারে অভিযুক্ত জসিম বলেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার, তবে যা ঘটেছে তা নিয়ে খবর প্রকাশের কোনো দরকার নাই বলে তিনি জানান।

Leave a Response