Friday, October 23, 2020
টপ নিউজরাজনীতি

নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে ভোট পাওয়া যায় না : বুলবুল

288views

নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে ভোট পাওয়া যায় না : বুলবুল

নিজস্ব প্রতিবেদক: প্রতিক বরাদ্দের পর রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল দিনভর গণসংযোগ করেছেন। মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন থেকে প্রতিক বরাদ্দ দেয়ার পর তিনি গণসংযোগ শুরু করেন। এরআগে তিনি সকালে নগরীর নিউমার্কেট এলাকার আল-জামিয়া আল-ইসলামিয়া আল্লামা মুহাম্মদ মিয়া কাসেমী রহ: (ইসলামিয়া মাদরাসা) মাদরাসায় বড় হুজুরের সাথে সাক্ষাত করেন এবং দোয়া নেন। মঙ্গলবার দুপুর ১২টায় শাহ্ মখ্দুম রুপোশ (রহ:) এর মাজার জিয়ারত করেন। এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

মাজারে দোয়া ও মোনাজাত শেষে নেতৃবৃন্দ ৯নং ও ১২নং ওয়ার্ডের দরগাপাড়ার বিভিন্ন গলির ভেতরে বাড়ি বাড়ি যান তারা। এছাড়াও রাজশাহী কলেজের সামনে রাস্তা দিয়ে এবং সাহেব বাজার জিরো পয়েন্ট, আরডিএ মার্কেট এলাকায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে তারা গণসংযোগ করেন এবং ধানের শীষের জন্য ভোট প্রার্থনা করেন। দীর্ঘদিন পর মাঠে নেমে গনসংযোগ করতে পারায় নেতাকর্মীদের মধ্যে আনন্দ উৎসব পরিলক্ষিত হয়।

এসময় অন্যদের মধ্যে বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম শাফিক, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, মহানগর ছাত্রদলে সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, ১নং যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি, যুগ্ম সম্পাদক নাহিন আহম্মেদ ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আরেফিন কনক সহ বিভিন্ন ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিজয়ী করতে করণীয় বিষয় নিয়ে রাজশাহী মহানগর যুবদলের আয়োজনে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে মঙ্গলবার বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপি’র সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। সভা পরিচালনা করেন মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন। অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবলু, যুবনেতা রাজিব উল ইসলাম ডিনপল, শফিকুল ইসলাম ফায়ারিং ও আনোয়ার আকতার কাজল সহ বিভিন্ন ওয়ার্ড যুবদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা মিজানুর রহামান মিনু প্রধান অতিথির বক্তব্যে বলেন, আগামী সিটি নির্বাচনে বীরের বেশে জিতবে হবে। খালেদার মুক্তি ও দেশের জনগণকে এই দুর্নীতিবাজ সরকারের প্রধানমন্ত্রী হাসিনার হাত হতে রক্ষা করতে ধানের শীষের কোন বিকল্প নেই। রাজশাহীর সিটি নির্বাচনে বিজয়ের মাধ্যমে হাসিনাকে বাংলাদেশ থেকে চিরতরে বিদায় করার ঘন্টা বাজানো হবে বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন। সেইসাথে সিটি নির্বাচনে সকল বাধা অতিক্রম করে এবং ভোট সেন্টারগুলো কঠোরভাবে পাহারার মাধ্যমে জনগণের ভোট প্রদান নিশ্চিৎ করার আহবান জানান তিনি।

সাবেক মেয়র বুলবুল বলেন, গতকাল সকাল থেকে তারা নগরীর প্রতিটি স্থান দখল করে দলীয় পোস্টার, ফেস্টুন ও ব্যানার টাঙ্গিয়ে দিয়েছে। অন্য দলের প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুন টাঙ্গানোর মত কোন জায়গা রাখেনি। তিনি আরো বলেন, একজন প্রার্থী কোটি কোটি টাকা শুধু এই সকল উপকরণে খরচ করে তাহলে একটি নির্বাচন করতে সে কত টাকা ব্যয় করবে। তিনি আরো বলেন, একজন প্রার্থীকে চিনতে এত কিছু দরকার হয় না। আর ব্যানার ফেস্টুন ও পোস্টার এবং নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে ভোট পাওয়া যায় না। নগরবাসীকে নির্বিঘ্নে ৩০ তারিখে সকাল থেকে ভোট কেন্দ্রে এসে নিজের ভোট নিজেকে প্রদান করার আহবান জানান বুলবুল। এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা বিএনপি থেকে করা হবে বলে বক্তৃতায় তিনি উল্লেখ করেন। সেইসাথে যুবদলের নেতাকর্মীদের সকল বাধা অতিক্রম করে নির্বাচন আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণা পরিচালনা করার নির্দেশ দেন। এছাড়াও ভোটের দিন কোন প্রকার বাধা আসলে প্রতিহত করার আহবান জানান তিনি। উপস্থিত যুবদলের নেতৃবৃন্দ জীবন উৎসর্গ করে দুর্বৃত্তের কবল থেকে ভোট সেন্টার রক্ষা করে ধানের শীষের বিজয় নিশ্চিত করবেন বলে প্রতিশ্রুতি দেন তারা। সেইসাথে বিএনপি’র নির্দেশ অনুযায়ী তারা কাজ করবেন বলে জানান তারা।

Leave a Response