Thursday, October 22, 2020
টপ নিউজরাজনীতি

নির্বাচন কমিশনে নগর বিএনপির অভিযোগ

222views

নির্বাচন কমিশনে নগর বিএনপির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে পুলিশি ও প্রশাসনিক অপতৎপরতা, গণগ্রেফতার ও হয়রানী বন্ধ করার দাবিতে সোমবার দুপুরের মহানগর বিএনপি’র একটি প্রতিনিধি দল রাজশাহী জেলা রিটার্নিং অফিসার বরাবরে একটি অভিযোগপত্র প্রদান করেন।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, কোন প্রকার মামলা ও ওয়ারেন্ট ছাড়াই কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ১নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক নুরুল হক, ১৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শফিকুল ইসলাম, ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আমিনুল হক, বিএনপি কর্মী রায়হান ইসলাম ও হাবিবুর রহমানকে গ্রেফতার করেছে।

এছাড়াও দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, পুলিশি হয়রানী, মামলা প্রদানসহ বিভিন্ন উপায়ে ভয়ভীতি প্রদর্শন অব্যাহত রয়েছে। এই ধরনের কর্মকান্ড হাইকোর্টের নির্দেশনা ও নির্বাচন কমিশন প্রদত্ত নিদের্শনার বিরুদ্ধে বলে তারা অভিযোগ পত্রে উল্লেখ করেন। আরো বলা হয়েছে এরুপ আচরণ চলমান থাকলে নির্বাচনী প্লেয়িং ফিল্ড তৈরী হবে না এবং সার্বিক শান্তি শৃংখলা ও নির্বাচনী পরিবেশ নষ্ট হবে। মহানগর বিএনপি নির্বাচনের পূর্বে এই ধরনের আচরণ ও কর্মকান্ডে শঙ্কিত হয়ে পড়েছে। আসছে সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহনমূলক করার লক্ষে বিষয়টি আমলে নিয়ে গণগ্রেফতার, পুলিশি হয়রানী-তল্লাশি ও আটক বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য তারা রিটার্নিং অফিসারের নিকট দাবী জানান। এসময়ে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র দপ্তর সম্পাদক নাজমুল ডিকেন, বিএনপি নির্বাচনী কমিটির সহকারী এজেন্ট মাহফুজুল হাসনাইন হিকোল, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক নাহিন আহম্মেদ ও রাবি ছাত্রদলের যুগ্ম আহবায়ক সামসু উদ্দিন চৌধুরী শামীম।

Leave a Response