Tuesday, October 27, 2020
রাজনীতি

নগর বিএনপির বিক্ষোভ সমাবেশ

242views

নগর বিএনপির বিক্ষোভ সমাবেশ

নগর বিএনপির বিক্ষোভ সমাবেশনিজস্ব প্রতিবেদক: তিন সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ তুলে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী মহানরগর বিএনপির মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনের প্রধান সড়কে বিক্ষোভ সমাবেশ করা হয়। এতে সভাপতিত্ব করেন নগর বিএনপি’র সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি’র সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু।

সভাপতির বক্তব্যে বুলবুল বলেন, সিটি নির্বাচনের আইনশৃংখলা বাহিনী, প্রশাসন এবং দায়িত্বে থাকা প্রিজাইডিং এবং পোলিং অফিসার ও নির্বাচন কমিশন এবং রাজশাহী রিটার্নিং অফিসারের নির্লজ্জ হস্তক্ষেপে রাজশাহী সিটি নির্বাচন মারাত্মকভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও তাদের সমর্থকদের সাথে পাল্লা দিয়ে পুলিশ নৌকায় ভোট দিয়েছে। জনগণকে ভোট প্রদান করতে দেয়নি। কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। বিএনপি’র কোন এজেন্টকে কোন বুথে থাকতে দেয়া হয়নি। অনেক কেন্দ্রে প্রবেশও করতে দেয়া হয়নি। এছাড়াও প্রতিটি কেন্দ্রে সরকার দলীয় প্রার্থীর নিজস্ব লোক প্রিজাইডিং ও পোলিং এজেন্টের দায়িত্ব দেয়া হয়। এদের কোন গেজেট বিএনপিকে এখনো দেয়া হয়নি বলে জানান বুলবুল।

তোফাজ্জল হোসেন তপু বলেন, আওয়ামী লীগ ভোট ডাকাতী করে দলীয় প্রার্থী এএইচএম খায়রুজ্জামানকে বিজয়ী করেছে। তিনি জনগণের ভোটে নির্বাচিত হননি। তিনি জনগণের নেতাও নন। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী পুলিশ লীগ, প্রিজাইডিং ও পোলিং লীগ এবং প্রশাসনলীগ মিলে আগের রাতেই নৌকা প্রতীকে সীল মেরে রেখেছিল। ভোটের দিনে তারা সন্ত্রাস করে বেলা ১০ থেকে ১১টার মধ্যে প্রতিটি সেন্টারে মেয়র ব্যালট পেপারে নৌকার সীল মেরে নেয়। ১০টার পরে কোন ভোট সেন্টারে আর কোন মেয়রের ব্যালট পেপার ছিল না বলে জানান তিনি।

সমাবেশে অন্যদের মধ্যে ছিলেন জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, পুঠিয়া উপজেলা বিএনপি’র সভাপতি আমিনুল হক মিন্টু, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, বর্তমান সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলি জ্যাকি, নাহিন আহম্মেদ, জেলা ছাত্রদলর সহ-সভাপতি শাহরিয়ার আমান বিপুল ও মহিলা নেত্রী গুলশান আরা মমতা সহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Response