Saturday, October 24, 2020
টপ নিউজরাজশাহী

নগর বিএনপির কার্যালয়ে তালা দিলো পদবঞ্চিত নেতারা

199views

নগর বিএনপির কার্যালয়ে তালা দিলো পদবঞ্চিত নেতারা

নগর বিএনপির কার্যালয়ে তালা দিলো পদবঞ্চিত নেতারানিজস্ব প্রতিবেদক: রাজশাহী ছাত্রদল দুপক্ষে বিভক্ত হয়ে পড়েছে। শনিবার রাজশাহী মহানগর ছাত্রদলের ৬টি থানা ও তিনটি কলেজের কমিটি ঘোষণার প্রতিবাদে ফুঁসে উঠছে পদবঞ্চিত নেতাকর্মীরা। এই প্রতিবাদে পদবঞ্চিত ছাত্রদল নেতা কর্মীরা মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে তালা ঝুঁলিয়েছে দেয়। রোববার দুপুরে নগরের মালোপাড়ায় বিএনপির কার্যালয়ে এ তালা ঝুলানো হয়। একই সাথে ঘোষিত কমিটি প্রত্যাহার করে নতুন কমিটি ঘোষণার দাবি জানানো হয়। তবে বিকেলে নয়া কমিটির নেতা কর্মীরা বিএনপি কার্যালয়ের তালা ভেঙ্গে পরিচিতি সভা করেছে। এতে ছাত্রদলের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। গতকাল বিকেলে নয়া কমিটির নেতৃবৃন্দ মহানগর বিএনপির কার্যালায়ে ঝুলানো তালা ভাঙ্গতে আসলে উত্তেজনার সৃষ্টি হয়। মালোপাড়া পুলিশ ফাঁড়ির সদস্যরা সেখানে অবস্থান নিলে পদবঞ্চিত নেতা কর্মীরা সেখান থেকে চলে যায়। পরে নয়া কমিটির সভাপতি সম্পাদকসহ নেতৃবৃন্দ বিএনপির কার্যালয়ে সভা করে।

এর আগে শনিবার রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির স্বাক্ষরিত এক বিজ্ঞিপ্তিতে কমিটি গঠনের তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাজশাহী মহানগরীর বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহমখদুম, কাশিয়াডাঙ্গা, চন্দ্রিমা থানা ও রাজশাহী সিটি কলেজ, রাজশাহী কলেজ ও নিউ গভ: ডিগ্রি কলেজের কমিটি গঠন করা হয়েছে।

রাজশাহী কলেজ: রাজশাহী কলেজ ছাত্রদলের ২৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। এ কমিটিতে রিফাত হোসেন অন্তরকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সাফায়েত হোসেন মান্নাতকে মনোনীত করা হয়েছে। নিউ গভঃ ডিগ্রী কলেজ: নিউ গভঃ ডিগ্রী কলেজ ছাত্রদলের ১২ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। এ কমিটিতে সাব্বির হোসেন অন্তরকে সভাপতি ও ইমরান আলী রিজুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। সিটি কলেজ: রাজশাহী সিটি কলেজ ছাত্রদলের ১২ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে ফরহাদ আহমেদ সোহান সভাপতি ও এমদাদুল হক লিমন সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

মতিহার থানা: মতিহার থানা ছাত্রদলের ২৮ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। এ কমিটিতে সভাপতি পদে রফিকুল ইসলাম পাখিকে ও সাধারণ সম্পাদক পিয়ারুল ইসলাম পিয়ালকে মনোনীত করা হয়েছে। রাজপাড়া থানা: মতিহার থানা ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক পদে রায়হানুল ইসলাম রাতুলকে মনোনীত করা হয়েছে।

বোয়ালিয়া থানা: বোয়ালিয় থানা ছাত্রদলের ৪৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে সাদিউল ইসলাম সজীবকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রাকিন রায়হান রবিনকে মনোনীত করা হয়েছে।

শাহমখ্দুম থানা: শাহমখদুম থানা ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে মেহেদী হাসান ডলার ও সাধারণ সম্পাদক পদে খায়রুল ইসলামকে মনোনীত করা হয়েছে।

কাশিয়াডাঙ্গা থানা: কাশিয়াডাঙ্গা থানা ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে মনিরুল ইসলাম রনি, সাধারণ সম্পাদক পদে মুরাদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক পদে জিন্নাহকে মনোনীত করা হয়েছে।

চন্দ্রিমা থানা: চন্দ্রিমা থানা ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে হাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক পদে রাশেদুজ্জামান রাশেদ ও সাংগঠনিক সম্পাদক পদে সোহেল রানাকে মনোনীত করা হয়েছে।

নগর ছাত্রদলের সহ-সভাপতি আরিফুজ্জামান দাবি করেন, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের সঙ্গে আলোচনা না করেই কমিটি ঘোষণা করা হয়েছে। এর প্রতিবাদে পদ বঞ্চিতরা নগর বিএনপির কার্যালয়ে তালা দিয়েছেন। তিনি বলেন, এ সব কমিটিতে যাদের গুরুত্বপুর্ন পদ দেয়া হয়েছে তারা যোগ্য নয়। এছাড়া অনেকের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। নগর বিএনপির কার্যালয়ে তালা দেয়া হয়েছে। এর পর থানা ও ওয়ার্ড পর্যায়ের কার্যালগুলোতেও তালা দেয়া হবে বলে জানান তিনি।

এদিকে রোববার বিকেল ৪টার দিকে মহানগর বিএনপির কার্যালয়ের তালা ভেঙ্গে পরিচিতি সভা করেন রাজশাহী মহানগর ছাত্রদলের আটটি ইউনিটের নতুন কমিটির নেতৃবৃন্দ। পরিচিতি সভায় নতুন কমিটির সভাপতি সম্পাদকসহ সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় নতুন কমিটির নেতৃবৃন্দরা দাবি করেন, যারা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়েছে তারা ছাত্রদলের তেমন বড় নেতাকর্মীরা নয়। তারা দলের ভেতর বিশৃংখলা সৃষ্টির লক্ষে এধরনের কাজ করছেন।

Leave a Response