Saturday, October 24, 2020
শিক্ষাঙ্গন

নগরীতে শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে জরুরী সভা

259views

নগরীতে শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে জরুরী সভা

নগরীতে শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে জরুরী সভানিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের আন্দোলন থেকে স্কুলে ফেরাতে রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর স্কুল ও কলেজের প্রধান শিক্ষকদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টায় জেলা প্রশাসকের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় নগরীর কলেজিয়েট স্কুল এ্যান্ড কলেজ, গভ. ল্যাবরেটরী স্কুল, রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজ, রাজশাহী কলেজ, মদীনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষসহ নগরীর সকল স্কুল-কলেজ প্রধানরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় জেলা পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার আবু আহাম্মেদ আল মামুনসহ শিক্ষা কর্মকর্তা, স্কুল-কলেজ শিক্ষকরাও উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বলেন, রাজশাহীর মানুষ শান্তিপ্রিয়। আমরা শান্তিতে থাকতে চাই। কোনো ধরণের উস্কানীতে সাড়া দিয়ে কেউ যাতে রাস্তায় না নামে এজন্য সকলকে অনুরোধ জানাচ্ছি। যদি কেউ নিরাপদ সড়কের নামে নাশকতা করে বা উস্কানী দেয় তবে তাকে ছাড় দেয়া হবে না।

এ সময় তিনি আরো বলেন, ছাত্রদের সব দাবি দাওয়া প্রধানমন্ত্রী মেনে নিয়েছেন। রাজধানীতে বাস চাপায় নিহত পরিবারকে ২০ লাখ টাকা করে অনুদান দিয়েছেন। ঘাতক বাস ও চালকসহ সংশ্লিষ্ট সকলকে শাস্তির আওতায় নিয়ে আসছেন। ইতিমধ্যে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তারপরও যারা আন্দোলন করে বুঝতে হবে এখানে কোনো স্বার্থান্বেষী মহল কাজ করছে। এ সময় উপস্থিত স্কুল-কলেজের প্রধানরা তার সাথে একমত হন। তারা জানান, আমরা আমাদের ছাত্রদেরকে আন্দোলনে নামতে নিষেধ করবো। যাতে তারা এধরণের কাজে না নামে এজন্য আমরা তাদেরকে মোটিভেট করবো। সভাকালীন সড়ক দুর্ঘটনার কুফল, দুর্ঘটনার কারণ ও এ থেকে বাঁচার উপায় সম্পর্কিত নানা ভিডিও দেখানো হয়।

Leave a Response