Thursday, October 22, 2020
টপ নিউজরাজশাহী

নগরীতে ঈদ জামাত কোথায় কখন

151views

নগরীতে ঈদ জামাত কোথায় কখন

eid namazনিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে ঈদুল আযহার প্রধান জামাত সকাল ৮টায় ঐতিহ্যবাহী শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগায় মাঠে অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক একেএম মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধান ঈদ জামাত আয়োজনের প্রস্তুতি প্রায় শেষ। এ নিয়ে জেলা প্রশাসকের দপ্তরে বিশেষ সভা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশন, ইসলামিক ফাউন্ডেশন ও রাজশাহী শাহমখদুম দরগা ট্রাস্ট এবং স্থানীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, নগরীতে প্রথম দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। নগরীর আমচত্ত্বর আহলে হাদীস মাঠ এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে এ দুটি ঈদ জামাত। ঈদের দিন সকাল সাড়ে ৭টায়: উপশহর কেন্দ্রীয় জামে মসজিদ, বড়বনগ্রাম আলফারুক জামে মসজিদ, শালবাগান গণপূর্ত মাঠ, বিনোদপুর আহলে হাদিস জামে মসজিদ এবং মেহেরচন্ডি নতুনপাড়া ঈদগা। বালিয়াপুকুর জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে পৌনে ৮টায়।

সকাল ৮টায়: সাহেব বাজার বড় রাস্তা, টিকাপাড়ায় মহানগর ঈদগাহ, হাজী লাল মুহাম্মদ ঈদগাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ঈদগাহ, লোকনাথ স্কুল মাঠ, পাঁচানী ঈদগাহ, ডাঁশমারি পূর্বপাড়া ঈদগাহ, ডাঁশমারি বাইতুল মারেফত মাঠ, সাতবাড়িয়া ঈদগাহ, মেহেরচন্ডি ঈদগাহ, মির্জাপুর ঈদগাহ, মির্জাপুর পশ্চিমপাড়া জামে মসজিদ, বুলনপুর ঈদগা, মসজিদ-ই-নূর ঈদগাহ, কয়েরদাড়া ঈদগাহ, মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা, ডিঙ্গাডোবা ঈদগাহ মাঠ, কাশিয়াডাঙ্গা সিটি গেইট ঈদগাহ, কাশিয়াডাঙ্গা ঈদগাহ, মির্জাপুর পূর্ব পাড়া ঈদগাহ, ফিরোজাবাদ ঈদগাহ। সকাল সোয়া ৮টায়: বিভাগীয় স্টেডিয়াম (তেরখাদিয়া) ঈদগাহ, শিরোইল সরকারি হাই স্কুল ঈদগাহ, মালদা কলোনী ঈদগাহ এবং রামচন্দ্রপুর মহলদার পাড়া ঈদগাহ।

সকাল সাড়ে ৮টায়: রাজশাহী জজ কোর্ট ঈদগাহ, লক্ষীপুর ভাটাপাড়া ঈদগাহ, রায়পাড়া বসরী ঈদগাহ, কাঠালবাড়ীয়া ঈদগাহ, রায়পাড়া ঈদগাহ, রাজশাহী কোর্ট স্টেশন ঈদগাহ, মোল্লাপাড়া ঈদগাহ, লক্ষীপুর ভাটাপাড়া ঈদগাহ মাঠ, কোর্ট বুলনপুর ঈদগাহ মাঠ, খোজাপুর গোরস্থান ঈদগাহ মাঠ, জাহাজঘাট মোড় ঈদগাহ মাঠ, খোজাপুর ১নং ঈদগাহ, শহীদবাগ জামে মসজিদ এবং ধরমপুর মধ্যপাড়া ঈদগাহ। উপশহর কেন্দ্রীয় জামে মসজিদ ঈদগাহ, চৌদ্দপাই মোড় ঈদগাহ, বুধপাড়া ঈদগাহ ময়দান, খাদেমুল ইসলাম স্কুল এন্ড কলেজ এবং তালাইমারী বাজার ঈদগাহ।

অন্যদিকে নিরাপত্তার বিষয়ে নগর পুলিশের মুখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম জানান, ঈদকে কেন্দ্র করে রাজশাহীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঈদগাহ ময়দানে নিরাপত্তায় পুলিশের টহল টিম কাজ করবে। এছাড়া সাদা পোষাকে গোয়েন্দা নজরদারিতা থাকবে। তিনি আরো জানান, রাজশাহী নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে নিরাপত্তার খাতিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। এছাড়া সাদা পোষাকে গোয়েন্দা নজরদারিতা থাকবে। সবমিলে নগরবাসীর নিরাপত্তার স্বার্থে কাজ করবে পুলিশ।

Leave a Response