Wednesday, October 28, 2020
উত্তরাঞ্চল

নওগাঁ-৩ আসনের আলোচনায় নতুন মুখ শফিকুল ইসলাম

396views

নওগাঁ-৩ আসনের আলোচনায় নতুন মুখ শফিকুল ইসলাম

নওগাঁ প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৩ আসনে আলোচনায় এসছেন মনোনয়ন প্রত্যাশী শফিকুল ইমলাম শফিক। এ আসনে এরই মধ্যে সাড়া ফেলেছেন তিনি। তার সমর্থকরা দাবি করছেন, তাকে ঘিরেই বিএনপি জয়ের ব্যাপারে আশাবাদী। এরই মধ্যে উদীয়মান এই নেতার নাম অনেকেরই মুখে মুখে। একান্ত সাক্ষাতকারে শফিকুল ইসলাম বলেন, তিনি ছাত্র জীবনে ছাত্রদলের রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল করেছেন। এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় স্যার এফ, রহমান হলের সাবেক সহ-সভাপতি, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সদস্য ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-গণ শিক্ষা বিষয়ক সম্পাদক সহ বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্ব দীর্ঘদিন পালন করেছেন। তিনি বি.বি.এস, এম.এস.এস, এল.এল.বি, এম ফিল ডিগ্রী অর্জন করেছেন। তরুণ ও উদীয়মান নেতা হিসেবে এলাকা জুড়ে তার ব্যাপক সুনাম রয়েছে। আগামী জাতীয় নির্বাচনে বিএনপি থেকে নওগাঁ-৩ আসনে মনোনয়ন প্রত্যাশী তিনি।

শফিকুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, তিনি স্বপ্ন দেখছেন নওগাঁ-৩ (মহাদবপুর-বদলগাছী) ২টি উপজেলায় উন্নয়ন কর্মকান্ড আরো গতিশীল করার জন্য। এ ২টি উপজেলার গণ মানুষের ব্যাপক সাড়া ও বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের আশাতীত ভালবাসায় সিক্ত হয়ে বিএনপির রাজনীতিতে পুরোদমে সিক্ত হয়েছেন। শফিকুল ইসলাম আরো বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন চাইবো। আমি প্রত্যাশা করছি, জননেত্রী খালেদা জিয়া আমাকে দলীয় মনোনয়ন দিবেন। বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ করার জন্য আমি কাজ করবো। আমি নওগাঁ-৩ আসনে উন্নয়নে ভূমিকা রাখার জন্য নেত্রীর কাছ থেকে মনোনয়ন চেয়েছি।

ভোট আসতে আর মাত্র কয়েক মাস বাঁকি থাকলেও থেমে নেই শফিকুল ইসলামের প্রচার-প্রচারণা, তার প্রচারণায় সরগরম এলাকা। প্রতিটি ইউনিয়নে সাধারণ ভোটারদের নিয়ে কর্মীসভা, গণসংযোগ, যোগাযোগ ও ভোটারদের সাথে কুশল বিনিময় করেছেন তিনি। এলাকার প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গা সহ শড়কেক দুই পাশ্বে ফ্রেষ্টন ও ব্যানার টানানো হয়েছে। তৃনমূলের ভোটাররা বলছেন শফিকুল ইসলাম শফিক সুখে দুখে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি সাধারণ মানুষের কাছে নিজেকে প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

Leave a Response