Friday, October 23, 2020
টপ নিউজসারাদেশ

নওগাঁয় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে লং মার্চ

39views

নওগাঁয় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে লং মার্চ

নওগাঁ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাটায় স্থাপনের দাবিতে লং মার্চ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে নওহাটা মোড় বাসস্ট্যান্ড এলাকা থেকে প্রস্তাবিত স্থান আব্দুল জলিল কোন্ড স্টোরেজ পর্যন্ত লং মার্চ করেন স্থানীয় জনগণ। লং মার্চ এর আয়োজন করেন ফেসবুক ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন হ্যালো নওগাঁ। লং মার্চ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, লে. কর্নেল (অব) আছির উদ্দিন দেওয়ান, বলিহর ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ আবু নাসের, প্রাক্তন শিক্ষা অফিসার আফাজ উদ্দীন, ভীমপুর ইউপি চেয়ারম্যান রাম প্রসাদ ভদ্র, প্রাক্তন চেয়ারম্যান হাসান আলী মন্ডল, প্রাক্তন চেয়ারম্যান মোশারফ হোসেন বকুল, ব্যাংকার জিল্লুর রহমান বাচ্চু, সংগঠক মনিরুল ইসলাম মনির, প্রভাষক ফরহাদ হোসেন প্রমুখ।

নওহাটা মোড়ে কেন বিশ্ববিদ্যালয় স্থাপন করা যায় তার উপযুক্ত যুক্তি উপস্থাপন করেন বলেন, নওহাটা মোড়ের পার্শ্বে বেশ কিছু সরকারি খাস জমিসহ ১০নং ভীমপুর ইউনিয়নে মোট ১১ শ ৫০ বিঘা (প্রায় ২শ ৯৯ একর) জমি আছে। এই জমিগুলো সরকার নিজের হেফাজতে নিয়ে এখানে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করলে সরকারের রাজস্ব খাত থেকে জমি অধিগ্রহণের খরচ অনেকাংশেই কমে যাবে। নওহাটা থেকে সড়ক পথে আশেপাশের জেলা রাজশাহী, জয়পুরহাটে সহজে যাতায়াত করা যায়। তাই উপস্থিত সকলে নওহাটা মোড়ে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান।

Leave a Response