Tuesday, October 20, 2020
টপ নিউজরাজনীতি

ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না : মিনু

234views

ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না : মিনু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি নির্বাচনে বিএনপি ও ২০ দলীয় জোট প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল সোমবার সকাল ৮টা থেকে দিনব্যাপি ৩০নং ওয়ার্ডে গণসংযোগ করেন। এসময়ে মিনু বলেন, নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ধানের শীষের ভোট আরো বেড়ে যাচ্ছে। ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবেনা বলে জানান বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র মিজানুর রহমান মিনু।

তিনি বলেন, রাজশাহীর বিএনপি’র নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করছে। দলের মধ্যে কোন প্রকার মনমালিন্য নেই। মহানগর, জেলা, থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতারা দিনরাত ধানের শীষের জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছে। নেতাকর্মী এবং সাধারণ ভোটারগণ ধানের শীষের জন্য মাঠে নেমেছে। চারিদিকে ধানের শীষের বিজয়ের সুর শুনে সরকার দলীয় প্রার্থী ও নেতারা ভীত হয়ে পড়েছে। এখন তারা প্রতিহিংসার পথ বেছে নিচ্ছে। বিএনপি’র নামে মিথ্যাচার করছে। আওয়ামী লীগের মিথ্যাচার ও প্রলোভনে পরে নগরীর উন্নয়ন ব্যাহত করতে নৌকাকে না বলার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, বিএনপি’র গণজোয়ার ও গণমিছিল দেখে জনগণের মধ্যে আরো সাহস সঞ্চার হয়েছে। তারা এখন আওয়ামী লীগ এবং পুলিশ বিভাগের অতি উৎসাহী পুলিশকে আর ভয় পায়না। সরকারী দল নির্বাচনের দিনে কোন সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হলে জনগণ সমুচিত জবাব দেবেন বলে জানান তিনি। নির্বাচনী প্রচারণা এবং নির্বাচনের দিন সাহসিকতার সাথে সকল বাধা মোকাবেলা করার জন্য নেতাকর্মীদের ও পোলিং এজেন্টদের পরামর্শ প্রদান করেন তিনি। সেইসাথে সাধারণ ভোটারদের নিশ্চিন্তে ভোট কেন্দ্রে এসে নিজের ভোট নিজেকে প্রদান করার আহবান জানান মিনু।

গণসংযোগকালে বুলবুল বলেন, রাজশাহীতে বিএনপি’র প্রচার প্রচারণায় আওয়ামী লীগ বাধা প্রদান করছে। গণসংযোগের সময় আওয়ামী লীগ প্রার্থীর প্রচার মাইক দুপুর থেকে সারাক্ষণ বিরক্ত করছে। এই অবস্থা কোনভাবেই কাম্য নয়। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ফলাফল মেনে নেয়ার জন্য আওয়ামী লীগ প্রার্থী ও সরকারকে পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন, নির্বাচন নিয়ে কোন প্রকার তালবাহানা সহ্য করা হবেনা। যেখানেই বাধা সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে।

নির্বাচনী সুষ্ঠু পরিবেশ তৈরী করতে নির্বাচন কমিশনকে তিনি অনুরোধ করেন। না হলে এর দায়ভার নির্বাচন কমিশন ও সরকারকে নিতে হবে বলে তিনি উল্লেখ করেন। বেগম জিয়ার মুক্তি, গণতন্ত্র পুণ:রুদ্ধার ও দেশের মানুষকে খোলা কারাগার থেকে রক্ষা করতে ৩০ তারিখে ধানের শীষে ভোট প্রদান করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানান বুলবুল। সকালে নগরীর বিনোদপুর বাজার হতে পদযাত্রা করে বুধপাড়া, মির্জাপুর ও মোহনপুর এলাকায় নেতাকর্মীরা গণসংযোগ করেন। এসময়ে ভোটারদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। সাধারণ ভোটারগণ সিনিয়র নেতাদের সাথে কুশল বিনিময় করেন এবং ধানের শীষে ভোট প্রদান করবেন বলে প্রতিশ্রুতি দেন। সেইসাথে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সক্রিয় অংশগ্রহন করার অঙ্গিকার করেন তারা।

এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মতিহার থানা নির্বাচনী কমিটির আহবায়ক এ্যাডভোকেট রইসুল ইসলাম, ৩০নং ওয়ার্ড দক্ষিণ বিএনপি সভাপতি অধ্যক্ষ নাজমুল হক, উত্তরের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক শুকুর আলী ও রফিকুল ইসলাম, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, বর্তমান সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন প্রমুখ।

Leave a Response