Thursday, October 22, 2020
ভিডিও গ্যালারীরাজশাহী

জোহা হলের নির্যাতন আতঙ্ক | হানাদার বাহিনীর নির্মম টর্চার সেল

384views

রাবিতে হানাদার বাহিনীর নির্মম টর্চার সেল | জোহা হলের নির্যাতন আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জোহা হলে হানাদার বাহিনী সাধারন মানুষের উপর যে ভয়ঙ্কর অত্যাচার চালিয়েছিল, সে অত্যাচারের কালিমা নির্যাতিতদের শরীরে এখনো ফুটে আছে। মাঝরাতে ঘুমের ঘোরে সামান্য আতশবাজিঁর শব্দ যাদের সেই অত্যাচারের আতঙ্ক এখনো তাড়া করে চলে।

জোহা হল-রাজশাহী বিশ্ববিদ্যালয়

স্বাধীনতা মানে ১৯৭১। সালটি ছিল বাঙ্গালীজাতির জন্য। যে সালটি শুধুমাত্র একটি দেশের জন্যই ছিল না, ছিল প্রতিটি মানুষের জন্য। এই সালটির জন্য প্রায় ৩০ লক্ষ্য তাজা মানুষের রক্তে মাটি ভিজে ছিল, আছে এবং সারা জীবন থাকবে। এই সালটির জন্য সেই সময়ে সারাদেশে হাজার হাজার বাঙ্গালী নির্মম অত্যাচারের স্বীকার হয়েছিল। অত্যাচার কি পরিমান ভয়ঙ্কর ছিল তা নির্যাতিতদের কাছে থেকে না শুনলে কেউ বুঝবে না। শুধুমাত্র একটি আশায় দিন ও মাসের অমানবিক অত্যাচার সহ্য করে অপেক্ষায় ছিল কবে হবে স্বাধীন বাংলাদেশ।

এখন আমরা স্বাধীন। কিন্তু আমাদের কী স্বরনে রাখা উচিৎ নয় কি, আমরা লাখো মানুষের তাজা রক্তের মাটির উপর দিয়ে স্বগর্ভে বিচরণ করছি। আমাদের কি উচিত না যে আমরা হাজারো, লাখো নির্যাতিত মানুষের কালিমা মাখা মাটির উপর দিয়ে চলাচল করছি। আমাদের কি উচিৎ না যাদের ত্যাগের বিনিময়ে এই দেশ আমরা পেয়েছি সেই দেশকে যত্ন করে রাখা?

এই দেশ আমার, এই দেশের মানুষ আমাদের। রাজশাহী সংবাদ সালাম জানায় সে সকল শহীদ এবং নির্যাতিত মানুষদের। যারা আমাদেরকে উপহার স্বরুপ এই দেশ দিয়েছেন।

Leave a Response