Monday, October 26, 2020
টপ নিউজরাজশাহী

জেলা পরিষদের তিন কোটি টাকার চেক বিতরণ

200views

জেলা পরিষদের তিন কোটি টাকার চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক: উন্নয়ন কাজের জন্য প্রায় তিন কোটি টাকার চেক বিতরণ করেছে রাজশাহী জেলা পরিষদ। বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ চেয়ারম্যানের দপ্তরে আনুষ্ঠানিকভাবে এসব চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। অতিথিদের নিয়ে চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার প্রকল্প সভাপতিদের হাতে অনুদানের প্রথম কিস্তির এই চেক তুলে দেন।

জেলা পরিষদের বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) আওতায় এ দিন রাজশাহী জেলা ও মহানগরের বিভিন্ন মসজিদ, মন্দির, কবরস্থান, শ্মশানসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের অনুকুলে মোট দুই কোটি ৯২ লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। প্রকল্পের সংখ্যা ২১০টি। ২০১৭-১৮ অর্থবছরে প্রতিষ্ঠানগুলোতে আর্থিক অনুদান বরাদ্দ করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর পুরো রাজশাহী জেলায় উন্নয়ন কাজে গতি ফিরেছে। আর এটি সম্ভব হচ্ছে বর্তমান সরকারের আন্তরিকতার কারণে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ সরকার দেশের প্রতিটি মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়নকাজ বাস্তবায়ন করে চলেছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হলে আগামী সব নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, জেলা পরিষদের মাধ্যমে আওয়ামী লীগ সরকার দেশের সব ধর্মের মানুষের ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করছে। অথচ নির্বাচন এলেই অপপ্রচার চালানো হয় যে, আওয়ামী লীগের কাছে ধর্ম নিরাপদ নয়। তাহলে ধর্মীয় প্রতিষ্ঠানে কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছে কে? আওয়ামী লীগ সরকারই এই উন্নয়ন করছে। তাই সরকারের বিরুদ্ধে অপপ্রচারকারীদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহাবুবুর রহমান, প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, সদস্য এমদাদুল হক, আসাদুজ্জামান মাসুদ প্রমুখ বক্তব্য দেন। জেলা পরিষদের সদস্য শাফিকুল ইসলাম অনুষ্ঠান পরিচালনা করেন। অনুষ্ঠানে পরিষদের অন্য সদস্য ও নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

মাসিক উন্নয়ন ও সমন্বয় সভা: রাজশাহী জেলা পরিষদের মাসিক উন্নয়ন ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ চেয়ারম্যানের দপ্তরে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। জেলা পরিষদের সচিব খন্দকার মাহাবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ওই সভার শুরুতেই বিগত সভার কার্যবিবরণী পাঠ ও বাস্তবায়নের বিষয়ে আলোচনা হয়। পরে এ সভার কার্যবিবরণী অনুযায়ী বিস্তরিত আলোচনা হয়। এ সময় জেলার উন্নয়নে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে সভায় সর্বসম্মতিক্রমে তিনটি পুকুর, একটি ফেরিঘাট ও সাত বিঘা জমি এবং গাছ ইজারার দর অনুমোদন হয়। এছাড়া জেলা পরিষদের উন্নয়ন কাজ ই-টেন্ডারের মাধ্যমে বাস্তবায়নের সিদ্ধান্ত হয়। আলোচনায় অংশ নিয়ে পরিষদের সদস্য এবং সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্যরা তাদের মতামত তুলে ধরেন। সভায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, প্যানেল চেয়ারম্যান-৩ নার্গিস আক্তার, সদস্য আবদুস সালাম, গোলাম মোস্তফা, মোফাজ্জল হোসেন, শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান ফিরোজ, আবুল ফজল প্রামানিক, আবদুর রশিদ, মাহমুদুর রহমান রেজা, আবু জাফর মাস্টার, আসাদুজ্জামান মাসুদ, আজিবর রহমান, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য কৃষ্ণা দেবী, শিউলী রানী সাহা, রাবেয়া খাতুন সিমা ও জয়জয়ন্তী সরকার মালতি উপস্থিত ছিলেন।

Leave a Response