Wednesday, October 21, 2020
টপ নিউজরাজনীতি

আগামীতে বাগমারা হবে দেশের উন্নত মডেল উপজেলা: এনামুল হক এমপি

198views

জাতীয় সংসদে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি
আগামীতে বাগমারা হবে দেশের উন্নত মডেল উপজেলা

নিজস্ব প্রতিবেদক: ২০১৮-১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট বাস্তবায়ন করা হলে দেশের দারিদ্র বিমোচন সহ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারবে। প্রস্তাবিত এই বাজেট বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে প্রণয়ন করা হচ্ছে উল্লেখ করে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, গত ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার যে সকল প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল তা বাস্তবায়নে অর্থমন্ত্রীর প্রস্তাবিত বাজেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অর্থমন্ত্রী দৃঢ়তার সঙ্গে সেই বাজেট ঘোষণা করবেন। ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের মাধ্যমে জাতির জনকের সকল স্বপ্ন পূরণ হবে বলে মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক তাঁর বাজেট বক্তৃতায় উল্লেখ করেছেন।
মাননীয় সংসদ সদস্য তাঁকে বার বার মনোয়নয়ন দেওয়ার জন্য আওয়ামী লীগের দলীয় সভাপতি শেখ হাসিনাকে এবং তাঁকে নির্বাচিত করায় এলাকার ভোটারদের ধন্যবাদ জানিয়ে তিনি বাজেট বক্তৃতা শুরু করেন। এনামুল হক প্রস্তাবিত এই বাজেটকে দেশের মানুষের চাওয়া-পাওয়া পূরণের বাজেট উল্লেখ করে বলেছেন, ২০০৮ সাল থেকে ২০১৪ সালের নির্বাচনের সময় আওয়ামী লীগ যে ইশতেহার দিয়েছিল তা পূরণের লক্ষ্যে যথাযথ কাজ করে চলেছেন। তার প্রতিচ্ছবি রয়েছে ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে। তিনি বলেন, বাংলাদেশ এরই মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং ২০৪১ সালের আগেই বাংলাদেশ বিশ্বের উন্নত দেশে পরিণত হবে।
তিনি বলেন, রুপকল্প ৪১ বাস্তবায়নের লক্ষ্যে বড় বড় প্রকল্পে কাজ করে যাচ্ছে সরকার। সাংসদ এ বাজেট কে বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন ও উন্নয়ন মুখী বাজেট আখ্যায়িত করে বলেছেন শিক্ষা, যোগাযোগ, প্রযুক্তি, সামাজিক উন্নয়ন, কৃষি সহ বিভিন্ন খাতে বেশি বরাদ্দ দেয়ার দাবি জানিয়েছেন। প্রস্তাবিত বাজেট বাস্তবায়ন করা হলে দারিদ্র বিমোচন এবং বাংলাদেশের মানুষ মাথা উচু করে বিশ্ব দরবারে দাঁড়াতে পারবে। সাংসদ এনামুল হক তাঁর নির্বাচনী এলাকা বাগমারার কৃষিক্ষেত্রের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেছেন, এখানে উল্লেখযোগ্য পরিমান সবজি উৎপাদন হয়। এখান থেকে তাজা মাছ রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে পাঠানো হয়। এজন্য বাগমারায় একটি কৃষি মার্কেট স্থাপনের দাবি জানিয়েছেন তিনি।
সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক নিজ এলাকার ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের চিত্র তুলে ধরে বলেন, এই তথ্যসেবাকেন্দ্রের মাধ্যমে তাঁর নির্বাচনী এলাকার লোকজন বিভিন্নভাবে উপকৃত হচ্ছে। পরীক্ষার ফলাফল, কৃষি সমস্যাসহ বিভিন্ন ভাবে তথ্যকেন্দ্র থেকে উপকৃত হচ্ছে। তিনি এসব তথ্যকেন্দ্রগুলোকে যুগোপযোগি করার জন্য বরাদ্দ বাড়ানোরও দাবি জানিয়েছেন সংসদে। তিনি বলেছেন, বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে তিনটি ছাড়া অন্যান্য ইউনিয়ন পরিষদ ভবনের কাজ শেষ হয়েছে। অবশিষ্ট তিনটি ইউনিয়ন পরিষদ ভবন নির্মানে বাদি জানিয়েছেন।
এছাড়াও এলাকার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরা ছাড়াও গুরুত্বপূর্ণ সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের লক্ষ্যে সে সকল খাতে প্রর্যাপ্ত বরাদ্দের দাবি জানিয়েছেন।

Leave a Response