Tuesday, October 20, 2020
টপ নিউজসারাদেশ

জনগন যার সাথে নেই আওয়ামীলীগ তাকে মনোনয়ন দিবেনা-পাবনায় কাদের

290views

জনগন যার সাথে নেই আওয়ামীলীগ তাকে মনোনয়ন দিবেনা-ঈশ্বরদীতে ওবায়দুল কাদের

সেলিম আহমেদ, ঈশ্বরদী: ঢাকা থেকে ট্রেনযোগে উত্তরাঞ্চলের নীলফামারী অভিমুখে নির্বাচনী প্রচারণার কর্মসূচিতে যাওয়ার পথে আজ শনিবার দুপুরে ঈশ্বরদীর মুলাডুলি রেলওয়ে স্টেশনে এক পথসভা অনুষ্ঠিত হয়। উক্ত পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বিগত নির্বাচনের মতো আগামী একাদশ জাতীয় নির্বাচন ঘিরেও বিএনপি-জামায়াত যদি কোনো ধরনের নাশকতার চেষ্টা করে, তবে তা প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলের নির্বাচনী প্রচারণার কর্মসূচি উত্তরাঞ্চলমুখী ট্রেনযাত্রায় ঈশ্বরদীর মুলাডুলি রেলস্টেশনে আয়োজিত পথসভায় কাদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, বিএনপি বর্তমান সরকারের বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র করতে ব্যর্থ হয়েছে। এখন তারা নতুন ষড়যন্ত্রের পথ খুঁজছে। বিএনপি বলেন রোজার ঈদের পর আন্দোলন, কোরবানীর ঈদের পর আন্দোলন হবে। কিন্তু কোন আন্দোলনই কাজে লাগাতে পারেনি। বিগত নির্বাচনের মতো যদি আগামী নির্বাচনেও বিএনপি-জামায়াত নাশকতার চেষ্টা করে, তবে তা প্রতিহত করা হবে। সমবেত জনতার উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে যদি বিএনপি-জামায়াত নাশকতা করে, তাহলে তা আপনারা প্রতিহত করবেন? সমবেত জনতা তখন হাত তুলে সমস্বরে বলে- ‘আমরা প্রতিহত করবো’।

এরপর কাদের বলেন, তাহলে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগকে আবারও ক্ষামতায় আনতে হবে। এজন্য আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন। শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দেন তা রক্ষা করেন। এ সময় তিনি সমবেত জনতার উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা কি পূরণ হয়েছে? সমবেত জনতা তখন হাত তুলে সমস্বরে বলে-পূরণ হয়েছে। তিনি বলেন, ব্যানার, পোষ্টারে লিখ নাম সে নাম এক সময় মুছে যাবে। হৃদয়ে লিখ নাম সে নাম অনন্তকাল ধরে রয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ঘিরে আওয়ামীলীগের নেতাকর্মীদের এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আপনারা কোন্দল করবেন না, বিশৃঙ্খলা করবেন না। বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়ে গেছে। জনগন যার সাথে নেই আওয়ামীলীগ এবার তাকে মনোনয়ন দিবেনা। দলের ভিতরে বিশৃঙ্খলাকারীদের আওয়ামীলীগ পছন্দ করেনা। দির্ঘ সময় রোদের মধ্যে অপেক্ষা করার জন্য সকলকে ধন্যবাদ জানান।

পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপির সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

ওবায়দুল কাদের আসার পূর্বে মুলাডুলি রেলওয়ে স্টেশনের পথসভায় বক্তব্য রাখেন, পাবনা সদরের সাংসদ গোলাম ফারুক প্রিন্স এমপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী, মোঃ শহিদুল্লাহ, চন্দন চক্রবর্তী, মহিলা সম্পাদিকা মাহজেবিন শিরিন পিয়া, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, সুপ্রিম কোর্টের আইনজীবী নেতা অ্যাডভোকেট রবিউল আলম বুদু, সাবেক এমপি পাঞ্জাব বিশ্বাস, সাবেক ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, আব্দুর রহিম পাকন, আব্দুল খালেক মালিথা, জাহাঙ্গীর আলম ও ফারুক হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুলাডুলি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামাল হোসেন মিঠু।

আওয়ামীলীগের এ সফর উপলক্ষে ঢাকা থেকে নীলফামারীগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি রিজার্ভ করা হয়েছে। সকাল ৮টায় ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দলটির নেতারা ট্রেনযোগে উত্তরাঞ্চল অভিমুখে রওনা হন। এই রেলযাত্রার মাধ্যমে দেশের উত্তরাঞ্চলে নির্বাচনী প্রচারণায় নামলো ক্ষমতাসীন আওয়ামীলীগ। এ যাত্রা শেষ হবে নীলফামারী গিয়ে।

Leave a Response