Saturday, October 24, 2020
শিক্ষাঙ্গন

ছুটি শেষে প্রাণ ফিরে পেয়েছে রাবি

163views

ছুটি শেষে প্রাণ ফিরে পেয়েছে রাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: গ্রীষ্মকালীন, মাহে রমজান ও পবিত্র ঈদুল ফিতরের দীর্ঘ ৩৯ দিন ছুটি শেষে ক্যাম্পাসে ফিরছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার থেকে ক্লাস শুরু হওয়ায় শিক্ষার্থীরা আবাসিক হলসহ বিভিন্ন মেসগুলোতেও এসেছে। তাছাড়া ক্লাস-পরীক্ষার পাশাপাশি বিভিন্ন কাজের চাপ বেড়েছে বিভাগ ও প্রশাসনিক ভবনের বিভিন্ন দপ্তরে। সব মিলিয়ে চিরচারিত ব্যস্ততায় যেন প্রাণ ফিরে পেয়েছে চিরসবুজ মতিহার চত্ত্বর ।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে ক্লাস শুরু হয়েছে। ক্লাসের ফাঁকে ফাঁকে শিক্ষার্থীরা আড্ডায় মেতে উঠেছে। বিশেষ করে টুকিটাকি চত্ত্বর, পরিবহন মার্কেট, সাবাশ বাংলাদেশ মাঠ, গ্রন্থাগার চত্ত্বর , পুরাতন ফোকলোর চত্ত্বর, চারুকলা চত্ত্বর, ইবলিশ চত্ত্বরসহ বিভিন্ন পয়েন্টে জমে উঠেছে খোশ-গল্পে। এসব আড্ডা আর গল্পে মাতানো যেন নতুন এক ঈদের মতো লাগছে। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী নাজমুল মৃধা বলেন, ‘দীর্ঘ দিন ছুটি থাকায় বাড়িতে একা একা লাগছিল। ক্যাম্পাস খোলায় বন্ধুদের সাথে দেখা হয়ে অনেক ভালো লাগছে। সবাই একসাথে ঈদের গল্পে আড্ডা বেশ জমেছে।’ ইতিহাস বিভাগের শিক্ষার্থী তাবাসসুম জান্নাত বলেন,‘প্রিয়জনদের সাথে অনেক দিন অতিবাহিত করলাম। তাদের ছেড়ে আসতে একটু খারাপ লাগছে। কিন্তু ক্যাম্পাস খোলায় আসতে হয়েছে। তবে ক্লাস আর বন্ধুদের পেয়ে খুবই ভালো লাগছে।’ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘ঈদের ছুটি শেষে রোববার ক্লাস খুলেছে। সকল বিভাগে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে।’
প্রসঙ্গত, গত ১৬ মে থেকে গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র মাহে রমজান ও ঈদ-উল-ফিতরের ছুটি শুরু হয়। টানা ৩৯ দিনের ছুটি শেষে রোববার থেকে ক্যাম্পাসে ক্লাস-পরীক্ষা শুরু হয়।

Leave a Response