Tuesday, October 27, 2020
টপ নিউজরাজশাহী

ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ নগর সভাপতির বাড়িতে হামলা

255views

ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ নগর সভাপতির বাড়িতে হামলা

হামলানিজস্ব প্রতিবেদক: রাজশাহী আদালত এলাকায় ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের সামনে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, এই ঘটনার কিছুক্ষন পর মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনির বাসায় হামলা চালায় ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নাশকতার একটি মামলায় বৃহস্পতিবার আদলতে হাজিরা দিতে যান নগর বিএনপির সভাপতি সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ দলটির নেতাকর্মীরা। মামলার হাজিরা দিয়ে আদালত থেকে বেরিয়ে আসার সময় কোর্ট শহীদ মিনারের সামনে ছাত্রদলের নেতাকর্মীরা নিজের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। পুলিশ ও বিএনপি নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের মধ্যে জ্যাকি ও লুকেন নামের দুইজনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, এই ঘটনার কিছুক্ষন পর রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনির বাসায় হামলা হয়েছে। আসাদুজ্জামান জনি জানান, বিকেল সোয়া ৩টার দিকে নগরের রামচন্দ্রপুর বশার রোডের নিজ বাসায় ছিলেন তিনি। মোটরসাইকেল নিয়ে গিয়ে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী প্রথমে তার বাসায় প্রবেশের চেষ্টা করে। কিন্তু বাসায় প্রবেশ করতে না পেরে তারা বাহির থেকে ইটপাটকেল মারে। এতে তার বাসার জানালার কাঁচ ভেঙ্গে যায়। এ সময় তারা জনিকে লক্ষ্য করে অকথ্যভাষায় গালাগালি করে।

সম্প্রতি ঘোষিত ও পরে স্থগিত হওয়া নয়টি ইউনিট কমিটির পদবঞ্চিতরা এ হামলা চালিয়েছে দাবি করে জনি আরও বলেন, ‘এর আগে তারাই বিএনপি কার্যালয়ে তালা ঝুলায় এবং ভাংচুর ও নতুন নেতৃবৃন্দকে মারপিট করেছিল।

সম্প্রতি রাজশাহী নগর ছাত্রদলের নয়টি ইউনিটের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপি দলীয় কার্যালয়ে তালা ঝুলানো, ভংচুর ও মারামারি হয়। এনিয়ে কদিন ধরেই ছাত্রদলের দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

Leave a Response