Thursday, October 22, 2020
টপ নিউজসারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান

217views

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের টিকরামপুর মধ্যপাড়া এলাকার একটি ভাড়া বাড়িতে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে ভারতীয় জাল রুপি তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এসময় বিপুল পরিমান ভারতীয় জাল রুপি, বাংলাদেশী টাকা ও টাকা বানানোর বিভিন্ন সরঞ্জামসহ এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত যুবকের নাম মোঃ রুবেল (২১)। সে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার জোরবাগান মহল্লার মোঃ আকবর আলীর ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, একটি চক্র দীর্ঘদিন ধরে ভারতীয় জাল রুপি তৈরি করছে, এমন সংবাদের ভিত্তিতে তাদের ধরতে গত কয়েক মাস ধরে গোয়েন্দা তৎপরতা চালিয়ে আসছিল র‌্যাব সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে তারা নেতৃত্বে র‌্যাব-৫ এর একটি দল শুক্রবার বিকেল পৌনে ৫ টার দিকে জেলা শহরের টিকরামপুর মধ্যপাড়া এলাকার নুরুল ইসলাম জালালের বাড়িতে অভিযান চালায়। এসময় সেখান থেকে বিপুল পরিমান জাল ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকা উদ্ধার করা হয়। এছাড়া ওই বাড়ি থেকে জাল রুপি বানানোর কাজে ব্যবহৃত ডাইস, বেশ কয়েকটি ল্যাপটপ, কালার প্রিন্টার, স্কিন প্রিন্ট মেশিনসহ বিপুল পরিমান অন্যান্য সামগ্রী উদ্ধারসহ এই অপকর্মের মুল কারিগর রুবেলকে গ্রেপ্তার করা হয়।

এই ঘটনায় গ্রেপ্তারকৃত মোঃ রুবেল সাংবাদিকদের জানান, প্রতি লাখে ৫ হাজার টাকা কমিশনের ভিত্তিতে তাকে এখানে কারিগর হিসেবে নিয়োগ দেয়া হয়। এই কয়েকমাসে ৫০ লাখ ভারতীয় জাল রুপি তৈরি করে সে তার গুরু দুরুজ্জামানকে দিয়েছে।

Leave a Response