Thursday, October 22, 2020
সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচী পালন

216views

চাঁপাইনবাবগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচী পালন

chapai nawabganjচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই” প্রতিপাদ্যে বৃক্ষরোপণ কর্মসূচী-২০১৮ পালিত হয়েছে। বুধবার বিকাল ৪টায় আরামবাগ আলীয়া মাদ্রাসা প্রাঙ্গণে পল্লী উন্নয়ন প্রকল্পেরে বাস্তবায়নে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ শাখা এই কর্মসূচীর আয়োজন করে।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ শাখার ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান আখতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা ড. ফিরোজ হোসেন। বক্তারা চাঁপাইনবাবগঞ্জ জেলা তথা সমগ্র বাংলাদেশকে সবুজে পরিনত করতে বৃক্ষ রোপনের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। এ সময় বৃক্ষের নানাবিধ উপকারের কথা উল্লেখ করে তারা বলেন, মানুষের জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসিীম। আর তাই সর্বসাধারণের পুষ্টি চাহিদা পূরণ ও দেশের সবুজ প্রাকৃতিক পরিবেশ উন্নয়নের লক্ষে প্রতিটি বাড়িতে কমপক্ষে ২টি করে বৃক্ষ রোপনের দাবী জানান বক্তারা।

অনুষ্ঠানে এ সময় মো. মাসুদুর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে পল্লী সহকারী প্রকল্প কর্মকর্তা মো. আব্দুস সালাম, নাসির উদ্দিন, আরামবাগ আলীয়া মাদ্রাসা প্রিন্সিপাল মনিরুল ইসলামসহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উলেক্ষ্য, এই প্রকল্পের আওতায় ৫হাজার ৬শত বৃক্ষের মধ্যে অনুষ্ঠানে ১শতটি পরিবারের মধ্যে ২শতটি বৃক্ষ প্রদাণ করা হয়।

Leave a Response