Wednesday, October 21, 2020
সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে গাড়ি চালকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

275views

চাঁপাইনবাবগঞ্জে গাড়ি চালকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ‘সাবধানে গাড়ি চালান, নিরাপদ থাকুন’ প্রতিপাদ্যে সড়ক দুর্ঘটনা রোধকল্পে পেশাজীবী গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় শহরের স্বরুপনগরে অবস্থিত শ্রমিক ভবনে জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের সহযোগীতায় এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথারিটি (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ।

এ সময় জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশের শহর পরিদর্শক আতাউল আল কোরাইশী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিআরটিএ’র মোটরযান পরিদর্শক জাহাঙ্গীর আলম। বক্তারা সড়কে মৃত্যুর মিছিল রোধকল্পে গাড়ি চালকদের সড়কের নিয়ম কানুন মেনে তবেই গাড়ি চালানোর পরামর্শ প্রদান করেন।

এছাড়া অপ্রাপ্ত বয়স্ক কেউ যেন অবৈধ উপায়ে যে কোন প্রকার যানবাহন চালানোর লাইসেন্স প্রাপ্ত না হয় সে বিষয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি হুমায়ুন কবির, যুগ্ন সম্পাদক সাহাবুল হক এবং সিনিয়র চালক আল মামুন।

প্রশিক্ষণে ২শ’ জন পেশাদার ও অপেশাদার গাড়ী চালক অংশগ্রহণ করেন। জেলা প্রশাসনের সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ সময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি প্রশিক্ষণ প্রদান করেন।

Leave a Response