Monday, October 19, 2020
রাজশাহী

গোদাগাড়ী আ.ফ.জি তে ক্লাস্টারভিত্তিক বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

415views

গোদাগাড়ী আ.ফ.জি তে ক্লাস্টারভিত্তিক বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে শিক্ষার্থীদের অংশ্রগ্রহনে ক্লাস্টার ভিত্তিক বিজ্ঞান মেলা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় সিসিবিভিও-রাজশাহী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকার সহযোগিতায় গোদাগাড়ী আ.ফ.জি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ‘মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন’ প্রকল্পের অধীনে আফজি উদয়মান বিজ্ঞান সংঘের আয়োজনে বিজ্ঞান মেলায় কুইজ প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

আ.ফ.জি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমানের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল কবীর, আফজি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক রবিউল হক, সিসিবিভিওর প্রকল্প সমন্বয়কারী নিরাবুল ইসলাম নিরবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ। বিজ্ঞান মেলায় পাঠ্য বইয়ের সাথে সম্পর্কিত পড়ে থাকা ও স্বল্পমূল্যের উপকরণ দিয়ে প্রকল্প তৈরি করে। এছাড়াও তারা বিজ্ঞান বিষয়ক সৃজনশীল প্রকল্প উপস্থাপন করে যা দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে।

মেলায় কুইজ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করে মহিশালবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের লিজা, দেয়াল পত্রিকায় প্রথম পুরষ্কার লাভ করে আফজি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং প্রকল্পে প্রথম পুরষ্কার লাভ করে গোদাগাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় ও কলেজ। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

Leave a Response