Wednesday, October 21, 2020
টপ নিউজরাজশাহী

গোদাগাড়ীর একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানের শিক্ষক !

356views

গোদাগাড়ীর একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানের শিক্ষক !

godagariগোদাগাড়ী প্রতিনিধি: গোদাগাড়ীতে এক শিক্ষক দুই শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করছেন। সেলিম হাসান নামে এই শিক্ষক দীর্ঘদিন ধরে দুই শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করে সরকারী সুযোগ সুবিধা ভোগ করছেন। ২০১৬ সালের ২৭ জুন থেকে তিনি চাঁপাইনবাবঞ্জ সদর উপজেলার পশ্চিমবাগডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। এরই মধ্যে তিনি উপর মহলে তথ্য গোপন রেখে মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক (৩য় শিক্ষক) হিসেবে নিয়োগ নিয়ে শিক্ষকের কোটা পুরণ করেও সুযোগ সুবিধা ভোগ করছেন।

গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান ক্ষমতার দাপটে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকার পরেও নিজ শ্যালক সেলিম হাসানকে কলেজে মনোবিজ্ঞানের প্রভাষক হিসেবে নিয়োগ দেন। দুলাভাই অধ্যক্ষ হওয়ার সুযোগে যোগসাজস করে কলেজে মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক পদে থেকে একই সাথে দুই শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করে সুযোগ সুবিধা ভোগ করছেন। তিনি কলেজে ঠিকমত সময়ও দেননা। এমনকি কলেজ জাতীয়করণের সময় ৩য় শিক্ষক হিসেবে কাগজ পত্র মন্ত্রনালয়ে পাঠিয়েছে। শিক্ষার্থীরা ক্লাশে মনোবিজ্ঞানের শিক্ষক না পেয়ে প্রাইভেট কোচিংয়ের দিকে ঝুঁকত বাধ্য হচ্ছে।

এ বিষয়ে গোদাগাড়ী সরকারী কলেজের উপাধ্যক্ষ ইমরুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সেলিম হাসান গোদাগাড়ী সরকারী কলেজে মনোবিজ্ঞান বিষয়ে প্রভাষক পদে দীর্ঘদিন ধরে চাকুরি করে আসছেন। এই কর্মস্থলে সে ঠিকভাবে আসেনা কারণ সে অন্য শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করে। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসার নাজমা খাতুন বলেন, সেলিম হাসান চাঁপাইনবাবগঞ্জ সদরে গত ২৭ জুন ২০১৬ থেকে উপজেলার পশ্চিমবাগডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছে। তবে অন্য কোন প্রতিষ্ঠানে চাকরি করে কিনা আমার জানা নাই। থাকলে তা বেআইনি।

গোদাগাড়ী উপজেলা শিক্ষা অফিসার শামসুল কবীর জানান, কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে কলেজ পরিচালনা কমিটির কাছে ইতিপূর্বে ১৫টি অভিযোগ দেয়া হয়েছে এসব অভিযোগের প্রথমটিই ছিলো প্রভাষক সেলিমের বিষয়টি। অভিযোগের প্রেক্ষিতে কমিটির পক্ষ থেকে অধ্যক্ষ আব্দুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার প্রক্রিয়াও চলছে বলে জানান উপজেলা শিক্ষা অফিসার শামসুল কবীর।

এদিকে, গতকাল রাতে শিক্ষক সেলিম হাসানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এবিষয়ে তিনি কোন মন্তব্য করবেননা।

Leave a Response